জাতীয়

ময়লার ড্রামে পড়ে ছিল নবজাতক

সাভারের আশুলিয়ায় একটি বাড়ির সামনের ময়লার ড্রামের ভেতরে ফেলে রাখা নবজাতককে ‍উদ্ধার করা হয়েছে। একদিন বয়সী ওই নবজাতক জীবিত আছে। তবে শিশুটিকে কে বা কারা ফেলে রেখে গেছে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে পারেনি পুলিশ ও স্থানীয়রা।

শুক্রবার (১২ জানুয়ারি) ভোররাতে আশুলিয়ার গোরাট এলাকায় সিনসিন গার্মেন্টসের পাশে মো. আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রাম থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

নবজাতকটিকে উদ্ধারকারী স্থানীয় আব্দুল মোতালেব বলেন, আমার রিকশা গ্যারেজ আছে। শুক্রবার ভোরে এক রিকশাচালক গ্যারেজে রিকশা চার্জে দেয়। এ সময় সে বাইরে বের হলে শিশুর কান্না শুনতে পায়। পরে তিনি আমাকে খবর দেন। গিয়ে আশরাফুলের বাড়ির সামনে রাখা ময়লার ড্রামে পলিথিনি মোড়ানো এক নবজাতককে দেখি। পেঁয়াজ, রসুন ও ফুলকপির উচ্ছিষ্ট দিয়ে বাচ্চাটিকে পলিথিনে মুড়িয়ে ফেলে রাখা হয়। পরে স্থানীয় গার্মেন্টসে কর্মরত এক নারী বাচ্চাটাকে তার বাসায় নিয়ে সেবা করেন। ভোরে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে শিশুটিকে ভর্তি করা হয়।

আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের এনআইসিউ ও পেডিয়াট্রিক বিভাগের কনসাল্ট্যান্ট ডা. অনিমা ফেরদৌস বলেন, শিশুটিতে যখন হাসপাতালে আনা হয় তখন তার পুরো শরীর বরফের মতো শীতল ছিল। পরে তাকে এনআইসিইউতে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। অতিরিক্ত শীতে অস্বাস্থ্যকর পরিবেশে থাকা এবং নাড়ি দিয়ে রক্তক্ষরণের কারণে শিশুটির অবস্থা আশঙ্কাজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *