আন্তর্জাতিক

মালয়েশিয়ায় ম্যাসেজ পার্লার থেকে ৫৪ নারী-পুরুষ গ্রেপ্তার

মালয়েশিয়ার জহুরবারুতে অনৈতিক কর্মকাণ্ডের দায়ে ম্যাসেজ পার্লার থেকে এক বাংলাদেশিসহ ৫৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল পৌনে পাঁচটার দিকে জহুরবারু শহরের কেন্দ্রস্থলে একটি মলের বেশ কয়েকটি ম্যাসেজ পার্লারে অভিযান চালায় রাজ্যের ইমিগ্রেশন পুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয় তাদের।

গ্রেফতারকৃতদের মধ্যে আছেন ৩২ জন ইন্দোনেশিয়ান নারী, আটজন থাই নারী, তিনজন ইন্দোনেশিয়ান পুরুষ, দুই ভারতীয় পুরুষ এবং একজন বাংলাদেশি পুরুষ। এছাড়াও ম্যাসেজ পার্লার পরিচালনার দায়িত্বে থাকা ছয় বিদেশি পুরুষ এবং একজন স্থানীয় নারীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতদের বয়স ২১ থেকে ৫৮ বছরের মধ্যে।

এ বিষয়ে সোমবার (৪ ডিসেম্বর) জহুর রাজ্যের ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির এক বিবৃতিতে বলেছেন, রোববার জনসাধারণের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। ম্যাসেজ পার্লারে ৪০ জন বিদেশি নারীকে যৌনকর্মী হিসেবে কাজ করানো হতো বলেও জানান তিনি।

ইমিগ্রেশনের পরিচালক আরও বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে, গ্রেফতারকৃতরা সামাজিক ভিজিট পাস এবং অস্থায়ী কর্মসংস্থান ভিজিট পাসের শর্তাবলী লঙ্ঘন করেছে। তাদের মধ্যে একজনের কাছে জাল ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশন প্রোগ্রাম ওয়ার্ক পারমিট ছিল। দেশটিতে অবৈধ এবং অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের ধরতে অভিবাসন বিভাগের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *