চট্টগ্রাম

মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় রোল মডেল

মাজকল্যাণ সচিব মো. খায়রুল আলম সেখের সাথে মা ও শিশু হাসপাতালের পরিচালনা পরিষদ ও চিকিৎসকদের মতবিনিময় সভা গতকাল সোমবার হাসপাতালের লেকচার গ্যালারীতে কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সমাজকল্যাণ উপ–সচিব রুহুল কুদ্দুস, বিভাগীয় সমাজসেবা পরিচালক কাজী নাজিমুল ইসলাম, হাসপাতালের কার্যনির্বাহী কমিটির জেনারেল সেক্রেটারী মোহাম্মদ রেজাউল করিম আজাদ, অর্গানাইজিং সেক্রেটারী মোহাম্মদ সাগির, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. আলমগীর পারভেজ, ভারপ্রাপ্ত প্রিন্সিপাল প্রফেসর অসীম কুমার বড়ুয়া, পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, প্রফেসর মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, উপ–পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাজকল্যাণ সচিব বলেন, মা ও শিশু হাসপাতাল বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত একটি হাসপাতাল। এটি বাংলাদেশে বেসরকারি পর্যায়ে প্রতিষ্ঠিত হাসপাতালগুলোর জন্য একটি রোল মডেল হতে পারে। তিনি বলেন , জনকল্যাণ ও স্বাস্থ্য সেবায় আপনারা এই অঞ্চলে বিরাট ভূমিকা পালন করছেন। করোনাকালে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভূমিকা দেশ ব্যাপী ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। সচিব আরো বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্য সেবা, জনকল্যাণ ও অসহায় মানুষের জন্য বিভিন্ন প্রকল্পে কাজ করে যাচ্ছে। বিশেষ করে স্বাস্থ্য সেবায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কাজের পরিধি অনেক ব্যাপক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কাজের ব্যাপারে খুবই আন্তরিক। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদও অটিজম নিয়ে কাজ করছেন। এই প্রতিষ্ঠানেও অটিজম সহ বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য অটিজম ও শিশু বিকাশ কেন্দ্র নামে একটি বিভাগ রয়েছে এবং দেশ ব্যাপী এটির খুব সুনাম রয়েছে। পরে তিনি হাসপাতালের অটিজম ও শিশু বিকাশ কেন্দ্র সহ বিভিন্ন বিভাগ সমূহ পরিদর্শন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *