বিনোদন

মিথিলার মুকুটে নয়া পালক

রাফিয়াত রশিদ মিথিলা। ক্যারিয়ারে অসংখ্য নাটকে অভিনয় করে দর্শকমনে জায়গা করে নিয়েছেন তিনি। দেশের গণ্ডি পেরিয়ে পাড়ি জমিয়েছেন ভারতে। সেখানেও অভিনয়ের দ্যুতি ছড়িয়ে সেরার তকমা পেলেন তিনি। অর্জন করলেন ভারতের ‘চতুর্দশ দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড-২০২৪’ এর সেরা অভিনেত্রীর পুরস্কার।

জানা গেছে, ভারতের ‘চতুর্দশ দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন মিথিলা। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘অভাগীর স্বর্গ’ অবলম্বনে পরিচালক অনির্বাণ চক্রবর্তীর ‘ও অভাগী’র নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। আর সেই চরিত্রই তাকে এনে দিলো সেরার তকমা।

পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত হয়ে ভারতীয় গণমাধ্যমে মিথিলা বলেন, পুরস্কার পেয়ে ভীষণ খুশি। গোটা টিমকে ধন্যবাদ জানাই। বিশেষ করে প্রযোজক এবং পরিচালককে সাধুবাদ জানাই।

শুধু তিনিই নন, ‘ও অভাগী’ সিনেমার নির্মাতা অনির্বাণ চক্রবর্তী এবং প্রযোজক ড. প্রবীর ভৌমিকও খুব খুশি। তিনি বলেন, এই পুরস্কারটি প্রাপ্য ছিল মিথিলার। ও এই পুরস্কারের যোগ্য।

‘ও অভাগী’ সিনেমায় মিথিলা ছাড়া আরও অভিনয় করেছেন— সায়ন ঘোষ, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, জিনিয়া, ঈশান মজুমদারসহ আরও অনেককে। সম্পাদনা করছেন সুজয় দত্ত রায় এবং সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন মলয় মণ্ডল। সঙ্গীত পরিচালনায় ছিলেন মৌসুমী চট্টোপাধ্যায়। সিনেমায় গান গেয়েছেন রূপঙ্কর বাগচি, লগ্নজিতা চক্রবর্তী, বাংলাদেশের অনিমেষ রায়সহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *