চট্টগ্রাম

মিরসরাইয়ে গাছ পড়ে শিশুর মৃত্যু, বিদ্যুৎ বিচ্ছিন্ন

চট্টগ্রামের মিরসরাইয়ে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে সৃষ্ট দমকা বাতাসে গাছ পড়ে সিদরাতুল মুনতাহা আরিয়া (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় কাটাবিল এলাকার হাসমত আলী ভূঁইয়া বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মুনতাহা ওই বাড়ির আনোয়ার হোসেন ভূঁইয়ার মেয়ে।

মুনতাহার চাচা মোহাম্মদ ফারুক হোসেন বলেন, সবার অগোচরে বিকেলে বাড়ির সামনে গেলে একটি গাছ পড়ে আমার ভাতিজি গুরুতর আহত হয়। দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে দমকা ঝোড়ো বাতাসে উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুই পৌর এলাকায় ব্যাপক গাছপালা ভেঙে পড়েছে। অনেক জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। জমির পাকা, আধাপাকা আমন ধানের ক্ষতি হয়েছে। বৃহম্পতিবার (১৬ নভেম্বর) রাত থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে। বিদ্যুতের কারণে বাসাবাড়িতে পানি না থাকায় কষ্ট রয়েছে মানুষ।

বৃহস্পতিবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। দুপুরের পর থেকে মুষলধারে বৃষ্টির কারণে শীতকালীন সবজিক্ষেতে পানি জমে রয়েছে। পানি না সরলে এসব সবজি নষ্ট হওয়ার আশঙ্কা করছেন কৃষকেরা।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর মিরসরাই জোনাল অফিসের ডিজিএম সাইফুল আহমেদ জানান, উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। গাছ পড়ে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

তিনি আরও বলেন, আমাদের কর্মীরা মাঠে কাজ করছেন। তবে এত বেশি ক্ষয়ক্ষতি হয়েছে যে বিদ্যুৎ সরবরাহ কখন স্বাভাবিক হবে বলা মুশকিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *