চট্টগ্রাম

মিরসরাইয়ে জালে আটকা পড়ল অজগর

চট্টগ্রামের মিরসরাইয়ে লোকালয় থেকে আরও একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী ও সাপ উদ্ধারকারী দলের কর্মীরা এসে সাপটি উদ্ধার করে মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত করে।
 
মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের সুফিয়া রোড এলাকার একটি বাগান থেকে বনবিভাগের মাধ্যমে সাপটি উদ্ধার করা হয়।
 
জানা গেছে, উপজেলার সুফিয়া রোড় এলাকার একটি বাগানে নিরাপত্তার জালে একটি অজগর সাপ আটকে থাকতে দেখে স্থানীয়রা বনবিভাগকে জানায়। বনবিভাগের কর্মীরা তাদের সাথে বাংলাদেশে বন্যপ্রাণী ও সাপ উদ্ধারকারী দলের কর্মীদের সঙ্গে নিয়ে এসে সাপটি উদ্ধার করে নিয়ে যায়।
 
উদ্ধারকারী দলের কর্মী নাইমুল ইসলাম জানান, সুফিয়া রোড় এলাকার একটি বাগানে অজগর সাপ দেখে আমাকে খবর দিলে সাপটি উদ্ধার করে স্থানীয় বন কর্মকর্তার পরামর্শে মহামায়া বনে অবমুক্ত করেছি। তিনি জানান, কেউ সাপ দেখলে না মেরে আমাদের খবর দিলে আমরা গিয়ে উদ্ধার করবো।
 
বনবিভাগের মিরসরাই রেঞ্জের রেঞ্জার শাহান শাহ নওশাদ জানান, অজগর সাপটি অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসা হয়। পরবর্তীতে চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশনানুযায়ী এই নির্বিষ অজগর সাপটি মহামায়া ইকোপার্কের বনে অবমুক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *