চট্টগ্রাম

রাজনীতির সাথে শিল্প সাহিত্য চর্চাও গুরুত্বপূর্ণ: বাবর

চট্টগ্রাম: রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে শিল্প সাহিত্য চর্চাও গুরুত্বপূর্ণ এমন মন্তব্য করেন যুবলীগের সাবেক উপ অর্থ সম্পাদক ও মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

শিল্পকলা একাডেমির উদ্যোগে আয়োজিত বার্ষিক চারুকলা প্রদর্শনীতে অংশ নিয়ে পুরস্কৃত হওয়ায় হাজী মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের নেত্রী আনিকা সুলতানাকে শুভেচ্ছা জানিয়েছেন। আনিকা সুলতানা সরকারী হাজী মুহাম্মদ মহসিন কলেজের অর্থনীতি (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

দেশের শিশু কিশোর ও তরুণদের মধ্যে চিত্রকলা চর্চায় আগ্রহ তৈরির লক্ষ্যে একাডেমির চারুকলা শাখার সাধারণ বিভাগের প্রশিক্ষণার্থীদের নিয়ে ৩ দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করে একাডেমি।

১৪ ডিসেম্বর শুরু হওয়া এই প্রদর্শনীতে মোট ২২০ টি ছবি প্রদর্শন হয়। এর মধ্যে ১৫টি ছবিকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে আমার সোনার বাংলা শিরোনামে আঁকা আনিকার ছবিটিও পুরষ্কৃত হয়। আনিকাকে শুভেচ্ছা জানিয়ে হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে শিল্প সাহিত্য চর্চাও গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে খুব সহজেই বেশি সংখ্যক মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপন করা যায়। আনিকার এই অর্জন মহসিন কলেজ ছাত্রলীগের অন্যান্য ছাত্রলীগ নেতাকর্মীদেরও অনুপ্রাণিত করবে।

মহসিন কলেজ ছাত্রলীগের নেতা আনোয়ার বলেন, বিজয়ের দিনে এই অর্জন আমাদের স্মার্ট ছাত্রলীগের অর্জন। ছাত্রলীগের নেতা কর্মীরা পড়াশোনার পাশাপাশি শিল্প সাহিত্যেও এগিয়ে যাচ্ছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা রুপম সরকার, মাঈন উদ্দিন সোহেল, সিমলা দত্ত তন্বী, নাজিম উদ্দিন, রাবেয়া বসরী লিজা, শাখাওয়াত হোসেন রাব্বী, এনাম হোসেন, নাজমুল হাসান বাপ্পু, ফারহান উদ্দিন, ইমাম হোসেন ইমন, লায়লা সিকদার লিপি, এইচ এম জাহিদ, তুসমিতা আক্তার, রাকিবুল ইসলাম, মোহাম্মদ সাগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *