চট্টগ্রামমীরসরাই

মীরসরাইয়ে জেলেদের নৌকা ও জাল পুড়ে দিল দুর্বৃত্তরা

মীরসরাইয়ে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে গেছে তিন জেলের মাছ ধরার একটি ইঞ্জিনচালিত নৌকা ও সাতটি জাল। উপজেলার ১৬নং সাহেরখালী ইউনিয়নের ডোমখালী স্লুইস গেইট বেডিবাঁধ এলাকায় এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্থ জেলেরা হলেন- ডোমখালী জলদাশ পাড়ার বাদল জলদাশ, রবি জলদাশ জাল ও অর্জুন জলদাশ।

রবিবার (১৪ জানুয়ারি) দুপুরে মীরসরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

ক্ষতিগ্রস্থ বাদল চন্দ্র জলদাশ বলেন, আমি ২২ বছর ধরে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি। প্রতিদিনের মত শনিবার রাতেও ডোমখালী বেডিবাঁধ স্লুইস গেইট এলাকায় আমার একটি নৌকা একটি জাল এবং আরো দুজনের ৭টি জাল রেখে এসেছি। সকালে খবর পাই রাতে কে বা কারা নৌকা ও ৭টি জাল পুড়িয়ে দিয়েছে। আমাদের চলার একমাত্র অবলম্বন শেষ হয়ে গেছে। এ বিষয়ে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে জানিয়েছি।

এ বিষয়ে সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, বাদল জলদাশ গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে জলদাশ বাড়ির নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন। সে জেরে শনিবার রাতে বাদলের একটি মাছ ধরার একটি নৌকা, একটি জাল ও রবি, অর্জুন জলদাশের ৬টি জাল পুড়ে দিয়েছে।

এ বিষয়ে মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্বৃত্তরা একটি নৌকা ও সাতটি জাল পুড়ে দিয়েছে। তবে এটি রাজনৈতিক কারণ বলে আমার মনে হচ্ছেনা। স্থানীয়ভাবে পূর্বশত্রুতার জেরে এমন ঘটনা ঘটতে পারে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *