কক্সবাজারচট্টগ্রাম

মূল্যতালিকা না রাখায় ব্যবসায়ীকে জরিমানা মহেশখালীতে

কক্সবাজারের মহেশখালীতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার (১৩ মার্চ) দুপুরে কালারমারছড়া বাজারে এবং বিকালে উপজেলার গোরকঘাটা বাজারে অভিযান পরিচালনা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ তাছবির হোসেন।

এ সময় তিনি মুদির দোকান, ফলের দোকান, সবজির বাজার ও বিভিন্ন ব্যবসায়ীদের দোকানে অভিযান চালান। অভিযানে মূল্যতালিকা না থাকা এবং অতিরিক্ত মূল্য আদায় করায় কালারমারছড়ার তিন অসাধু ব্যবসায়ী এবং গোরকঘাটা বাজারে একই কায়দায় তিন অসাধু দোকানিসহ মোট ছয় ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। আর দুই বাজারে পৃথক ছয়টি মামলা দেওয়া হয়েছে। এ সময় মূল্য তালিকা না থাকায় কয়েকজন ব্যবসায়ীকে সতর্ক করা হয়।

সহকারী কমিশনার মোহাম্মদ তাছবির হোসেন বলেন, উপজেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কোন অসাধু ব্যবসায়ী যদি বাজার অস্থিতিশীল করতে চায় তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা মীকি মারমার নির্দেশ অনুসারে রমজান জুড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *