চট্টগ্রাম

মেঘলা দিনে একুশের আলোয় রঙিন চট্টগ্রাম

চট্টগ্রাম: আকাশ মেঘলা। হিমশীতল চারপাশ। মায়ের কোলে দুধের শিশু। বাবার কাঁধে মাথা রেখে ঘুমিয়ে আছে ছোট্ট মেয়ে। তাদের হাতে ফুল। মায়ের ভাষার জন্য জীবন উৎসর্গ করা ভাইদের সম্মান জানাতে ছুটে আসছেন তারা। প্রভাতফেরি তো আছেই।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে নগরের নিউমার্কেটের মিউনিসিপ্যাল স্কুল ও কলেজের শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেন তারা। প্রথম প্রহরের পর সকাল সাড়ে ছয়টা থেকে শুরু হয় শ্রদ্ধা নিবেদন। একে একে শ্রদ্ধা জানান বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ক্রীড়া প্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠন। এ সময় একুশের আলোয় আলোকিত হয় পুরো এলাকা।

জুবিলি রোডে উদীচী শিল্পী গোষ্ঠী, সৃজামীসহ বেশ কিছু সংগঠন গণসংগীত, ভাষার গান ও আবৃত্তি পরিবেশন করে। মনের মাধুরী দিয়ে হাতে আঁকা ব্যানার ফেস্টুন প্ল্যাকার্ড, মুদ্রিত ব্যানার। এর মধ্যে সদরঘাটের সানরাইজ প্রি ক্যাডেট স্কুলের ব্যানারে শ্রদ্ধাঞ্জলি বানান ভুল ছিল।

রাত ১২টা ১ মিনিটে মিউনিসিপ্যাল স্কুল ও কলেজ মাঠের অস্থায়ী শহীদ মিনারের সামনে সশস্ত্র অভিবাদন জানায় সিএমপির একটি চৌকস দল।

প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। এরপর বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায়, ডিআইজি নূরে আলম মিনা, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদ নগর ও জেলা কমান্ড নেতারা ফুলেল শ্রদ্ধা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *