জাতীয়

মেট্রোরেলে চড়ে উচ্ছ্বসিত ঢাবি শিক্ষার্থীরা

দেশের যোগাযোগব্যবস্থায় আধুনিক ও যুগান্তকারী সংযোজন মেট্রোরেল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের সুবিধার জন্য টিএসসিতে দেওয়া হয়েছে মেট্রোরেল স্টেশন। বুধবার (১৩ ডিসেম্বর) সকালে সেটিও চালু হয়েছে।

এদিন মতিঝিল থেকে ছেড়ে আসা মেট্রোরেল সকাল ৭টা ৩৫ মিনিটে টিএসসি স্টেশনে প্রথম পৌঁছে। তবে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা সকাল ৭টা থেকেই টিএসসি স্টেশনে অপেক্ষা করতে থাকেন।

এ সময় প্রথমবারের মতো মেট্রোরেলে চড়া নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন তারা এবং এই উন্নয়ন প্রকল্পের জন্য ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে।

ঢাবি শিক্ষার্থী তানিয়া তাবাসসুম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের কাছে আবেগের জায়গায়। সেখানে আরেক আবেগ বাংলাদেশের যোগাযোগব্যবস্থায় উন্নয়নের মেগা প্রজেক্ট মেট্রোরেল যুক্ত হলো। সেই স্বপ্নের মেট্রোরেলে প্রথমবারের মতো চড়বো, তাই সকালেই প্রথম ট্রেন ধরার জন্য চলে এসেছি। এ এক অন্য রকম  ভালো লাগা লাজ করছে। এই উন্নয়ন অগ্রযাত্রার জন্য সরকারকে ধন্যবাদ।

মৃত্তিকা, পানি ও পরিবেশবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার ইকবাল উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, প্রথমবারের মতো মেট্রোরেলে চড়ে ভালোই লাগছে। এখন আর সকাল ৮টার ক্লাস মিস হবে না। রাস্তার বিরক্তিকর যানজটও সহ্য করতে হবে না। দূরদূরান্ত থেকে আসা শিক্ষার্থীদের জন্য টিএসসিতে মেট্রোরেল স্টেশন একটা আশীর্বাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *