খেলা

মেসির গোলে জয়ে ফিরল মায়ামি

টানা পাঁচ ম্যাচ পর জয়ে ফিরল ইন্টার মায়ামি। আজ তারা মেজর সকার লিগে (এমএলএস) শুরুতে পিছিয়ে পড়েও স্পোর্টিং কেসির বিপক্ষে তাদের মাঠেই ৩-২ গোলে জিতেছে। মায়ামিকে জয় এনে দিয়েছে লুইস সুয়ারেজের গোল। গোল পেয়েছেন তাঁর বন্ধু লিওনেল মেসিও।

কানসাস সিটির অ্যারোহেড স্টেডিয়ামে ম্যাচের মাত্র ৬ মিনিটে গোল হজম করে বসে মায়ামি। ঘরের সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান এরিক টোমি। ৫৮ মিনিটে নিজের দ্বিতীয় গোল পান তিনি। তার আগে ১৮ মিনিটে মেসির পাস থেকে মায়ামিকে সমতায় ফেরান ডিয়োগো গোমেজ।

দ্বিতীয়ার্ধে উল্টো লিড নেয় জেরার্ডো মার্টিনোর দল। ৫১ মিনিটে ডেভিড রুইজের পাস থেকে মায়ামিকে এগিয়ে দেন মেসি। ৭ মিনিট পর টোমির সমতায় ফেরানো গোল। আরেকটি ড্র প্রায় চোখ রাঙাচ্ছিল মায়ামিকে। তবে ৭১ মিনিটে সেটি আর হতে দেননি সুয়ারেজ। মায়ামির জয়সূচক গোলটি করেন উরুগুইয়ান ফরোয়ার্ড।

দিন তিনেক আগে মন্টেরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগেও হেরে কনকাকাফ চ্যাম্পিয়নস কাপ থেকে বিদায় নিয়েছিলে মেসি-সুয়ারেজরা। এ নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে নিজেদের গত ছয় ম্যাচের মধ্যে মায়ামি হেরেছে ৩ ম্যাচ, ড্র ২ ও জয় ১টি।

এ জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মার্টিনোর দল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে নিউইয়র্ক রেড বুলস। আগামী রোববার লিগে চেজ স্টেডিয়ামে ন্যাশভিলের মুখোমুখি হবে মায়ামি।

স্পোর্টিংয়ে বিপক্ষে ম্যাচেও মেসির ভক্ত-সমর্থকদের সামলাতে বেশ বেগ পেতে হয়েছে নিরাপত্তাকর্মীদের। বারবার মাঠে ঢুকে আর্জেন্টাইন কিংবদন্তিকে জড়িয়ে ধরে ছবি তোলার চেষ্টা করেন সমর্থকেরা। যুক্তরাষ্ট্রের ফুটবলে মেসি যাওয়ার পর থেকে এ দৃশ্যেরই পুনরাবৃত্তি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *