চট্টগ্রাম

মেসেজ দিয়ে চাঁদা দাবি, যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীতে মোবাইল ফোনে ক্ষুদে বার্তা পাঠিয়ে মোস্তাফিজুর রহমান (৫৫) নামে এক ব্যক্তির কাছ থেকে ১৫ লক্ষ টাকা চাঁদা দাবি করার অভিযোগে মেজবাহ উদ্দিন বাবর (২৫) নামে এক অভিযুক্তকে গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ।

শনিবার (৮ জুন) থানা সূত্রে নিশ্চিত করা হয়, ভুক্তভোগী মোস্তাফিজুর রহমানের অভিযোগের প্রেক্ষিতে গতকাল নগরীর বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় হুমকি দেওয়ার কাজে ব্যবহৃত সিম কার্ডসহ ১টি এন্ড্রয়েড মোবাইল উদ্ধার করা হয়।

ভুক্তভোগী মোস্তাফিজুর রহমান এম এস ট্রেডিং নামে একটি ফ্যাক্টরির মালিক। একসময় ভুক্তভোগীর ঐ ফ্যাক্টরিতে চাকরি করতেন অভিযুক্ত মেজবাহ উদ্দিন বাবর। প্রশাসনিক কারণে বিগত ৬ মাস পূর্বে উক্ত ফ্যাক্টরি হতে চাকরিচ্যুত হন বাবর।

থানা সূত্রে আরও জানা যায়, ভুক্তভোগীকে সর্বশেষ হুমকি দেওয়া হয় (এই মোস্তাফিজ হালিমকে পাঠাইছচ, টাকা দিয়ে নাম্বার দিয়ে দে, আমার লোক রিসিভ করে নিবে, পাঠাই আমাকে বল এবং একই তারিখ দুপুর ১.৫৪ ঘটিকার সময় পুনরায় এসএমএস দিয়ে জানায় পাঠাইছ নাই এখনো)।

হুমকির বিষয়ে বায়েজিদ বোস্তামী থানা পুলিশ অবহিত করা হলে, পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে উক্ত অজ্ঞাতনামা মোবাইল নাম্বার ও ব্যবহারকারীকে সনাক্ত করা হয়। পরে বায়েজিদ বোস্তামী থানাধীন চন্দ্রনগর রোমান্টিক মোড় এলাকায় অভিযান চালিয়ে আসামি মেজবাহ উদ্দিন বাবরকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে বায়েজিদ বোস্তামী থানার ওসি সনজয় কুমার সিনহা বলেন, মোবাইল ফোনে ক্ষুদে বার্তা চাঁদা দাবির বিষয় নিয়ে ভুক্তভোগী আমাদের কাছে অভিযোগ জানালে, পরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। উক্ত ঘটনায় এজাহার দায়ের করে তার বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *