জাতীয়

যে কারণে আটক হলেন মিল্টন সমাদ্দার

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

আটকের পর ডিবি কার্যালয়ে আজ বুধবার রাত সোয়া ৯টার দিকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

হারুন অর রশীদ বলেন, ‘মিল্টনের বিরুদ্ধে অনেকগুলো সুস্পষ্ট অভিযোগ রয়েছে। এরমধ্যে রয়েছে মানবপাচার, বাচ্চা শিশুর ওপর হামলা, দুটি টর্চার সেল গঠনের মতো অভিযোগ। তাঁর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে, এরপর রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত বলা যাবে।’

মিল্টনের উত্থান নিয়ে ডিবি প্রধান বলেন, বরিশালের উজিরপুরে বাড়ি মিল্টনের। সেখানে নিজের বাবাকে পিটিয়ে এলাকা ছাড়েন মিল্টন। এরপর ঢাকায় এসে একটি দোকানে ওষুধ বিক্রি করতেন। সেখান থেকে তাঁর উত্থান।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ডিবি প্রধান বলেন, ‘বিয়ের পর মিল্টন বৃদ্ধাশ্রমের স্বপ্ন দেখেন। এরপর তিনি গড়ে তোলেন ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’।’

এরআগে বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিরপুরের ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ থেকে আটক করা হয় মিল্টন সমাদ্দারকে। এরপর নিয়ে আসা হয় মিন্টো রোডের ডিবি কার্যালয়ে।

মিল্টনের বিরুদ্ধে অসহায় মানুষের নামে সংগ্রহ করা অর্থ আত্মসাৎ এবং তাদের কিডনিসহ অঙ্গপ্রত্যঙ্গ চুরি করে বিক্রির অভিযোগ ওঠে। এছাড়া জাল মৃত্যুসনদ তৈরি এবং জমি দখলের মতো গুরুতর সব অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

অসহায়-দুস্থ মানুষের সেবার কথা বলে গড়ে তোলা চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার নামের বৃদ্ধাশ্রম ঘিরে তাঁর অপকর্মের ফিরিস্তি এখন নেটদুনিয়ায় ভাইরাল।

গত ২৮ এপ্রিল মানবাধিকার কমিশন থেকে মিল্টনের অভিযোগের বিষয়টি নিবিড়ভাবে তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *