চট্টগ্রাম

রাউজানে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে অবহিতকরণ কর্মশালা

উপজেলা প্রশাসনের উদ্যোগে রাউজানে পৌরসভাসহ ১৪টি ইউনিয়নে একযোগে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ এপ্রিল) সকাল ১১টায় ১৪টি ইউনিয়ন পরিষদ চত্বরে একযোগে এই অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

এই অবহিতকরণ কর্মশালার সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ।

১৪টি ইউনিয়নসহ ১টি পৌরসভায় উপজেলা পর্যায়ের ১৫ জন কর্মকর্তা ট্যাগ কর্মকর্তা হিসেবে এই কর্মশালাগুলো সম্পন্ন করতে দায়িত্ব পালন করেন।

১৪টি ইউনিয়নে প্রায় ৫ হাজারের অধিক লোক কর্মশালায় অংশগ্রহণ করেন।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা বলেন, সর্বজনীন পেনশন স্কিম মাননীয় প্রধানমন্ত্রীর অসাধারণ একটি উদ্যোগ। যেখানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াসহ অনেক উন্নত রাষ্ট্রের সর্বজনীন পেনশন স্কিমের বয়স সীমা ৬৭ বছর, সেখানে আমাদের দেশের জনগণ ৬০ বছর থেকেই এই পেনশন স্কিম সুবিধা ভোগ করতে পারবে যা এক কথায় যুগান্তকারী একটি পদক্ষেপ।

তিনি আরও বলেন, স্থানীয় জনগণের সঙ্গে আলাপকালে তারা মতামত ব্যক্ত করেন। তারা বলেন, আগে পেনশন স্কিম বিষয়ে কিছুটা বিভ্রান্তি ছিল কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তারা আমাদেরকে বিষয়টি সম্পর্কে স্বচ্ছ ধারণা প্রদান করেছেন। আমরা শীঘ্রই এই পেনশন স্কিম গ্রহণ করবো। এই যুগান্তকারী উদ্যোগ নেয়ার জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *