পার্বত্য চট্টগ্রাম

রাঙামাটিতে ছাত্র নিহতের বিচারসহ ৯ দফা দাবিতে মানববন্ধন

রাঙামাটি সরকারি কলেজের গণিত বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার প্রতিবাদে এবং দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ ৯ দফা দাবিতে রাঙামাটিতে মানববন্ধন হয়েছে।

সোমবার (০৪ মার্চ) সকালে রাঙামাটি সরকারি কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ ব্যানারে কলেজের মূল ফটকে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসার তুষার কান্তি বড়ুয়া, উপাধ্যক্ষ প্রফেসার জাহেদা সুলতানা, গণিত বিভাগের বিভাগীয় প্রধান দীপক কুমার আচ্যার্য্য, রসায়ন বিভাগের প্রধান প্রফেসার মো. আবুর সৈয়দ চৌধুরী, শিক্ষক পরিষদদের সম্পাদক শান্তুনু চাকমা, ও ছাত্র-ছাত্রীরা।

বক্তারা বলেন, কোনো একটি ঘটনা ঘটে কয়েকদিন এই বিষয়ে আলোচনা ও আন্দোলন হয়। পরে বিষয়টি সকলে ভুলে যায়। আবার ঘটনা ঘটলে তখন নতুন করে আবারও আলোচনায় আসে। কিন্তু আমরা সড়কে নিরাপদে চলাচল করতে চাই। যারা এই দায়িত্ব পালন করছে তাদের বিষয়টি নজর দেয়া উচিত। সড়কে যাতে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলাচল করতে না পারে। চালকের দক্ষতা দেখে লাইন্সেস প্রদান করা হয়।

রাঙামাটি কলেজের অধ্যক্ষ প্রফেসার তুষার কান্তি বড়ুয়া বলেন, আমরা আর কোনো মায়ের বুক এভাবে সড়কে ঝরে পড়ুক তা চাই না। রাঙামাটি সরকারি কলেজের গণিত বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ওমর সালেহীনের মৃত্যুর বিচার চাই। এই ঘটনার সাথে জড়িত সকল দোষীদের বিচারের জোর দাবিও জানানো হয় মানববন্ধন থেকে।

উল্লেখ্য, রবিবার বিকেলে রাঙামাটির কাপ্তাই সাপছড়ি এলাকায় বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক সিএনজি অটোরিক্সাকে সজোরে ধাক্কা মারে। এ সময় গাড়ির ডান পাশে থাকা যুবক ওমর সালেহিন মারাত্মক আঘাত পেয়ে সড়কের কয়েক ফুট দূরে গিয়ে ছিটকে পরে এবং ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ওই ঘটনায় সিএনজিতে থাকা মুকুল চন্দ্র তঞ্চঙ্গ্যা ও মোঃ শামীম নামে আরো দুইজন যুবক আহত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *