চট্টগ্রামরাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ায় স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে নানা অভিযোগ

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় পারুয়া ইউনিয়নের সাহাব্দীনগর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ২৭ নভেম্বর এই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনের নির্বচনী তফসিল ঘোষণা করা হয়। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যালয় হতে মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার তারিখ নির্ধারণ করা হয় গত ৭, ৮ ও ১০ ডিসেম্বর (অফিস চলাকালীন সময়ে) এবং মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ নির্ধারণ করা হয় গত ১১ ডিসেম্বর (প্রিজাইডিং অফিসারের কার্যালয়ে)। এতে মনোনয়ন প্রত্যাহারের তারিখ নির্ধারণ করা হয় গত ১৩ ডিসেম্বর এবং নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছিল আগামী ২৭ ডিসেম্বর।

তবে অভিযোগ উঠেছে, এই নির্বাচনে বেশ ক’জন ব্যক্তি অভিভাবক সদস্যের ফরম সংগ্রহ করতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ফরম দেয়নি এবং তাদেরকে বলেছেন ইতিমধ্যেই বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য সিলেক্টেড হয়ে গেছে। অন্যদিকে ফরম সংগ্রহ করতে গিয়ে মারধরের শিকার হয়েছেন এমনও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে অষ্টম শ্রেণীতে অধ্যয়নরত মোহাম্মদ শিহাবের বাবা মোহাম্মদ সিরাজ অভিযোগ করে বলেন, গত ৬ ডিসেম্বর আমি অভিভাবক সদস্য ফরম নিতে গেলে বিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে ফরম দেয়নি। তারা বলেছেন ইতিমধ্যেই অভিভাবক সদস্য সিলেক্টেড করে ফেলেছেন তারা। আমার মতো আরেক অভিভাবককেও একই কথা বলেছেন। আর তাই আমি ও মোহাম্মদ আজিজুর রহমান মিলে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক বরাবরে একটি লিখিত অভিযোগ দিই।

এ বিষয়ে পারুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান অভিযোগ করে বলেন, গত ৬ ডিসেম্বর আমি অভিভাবক সদস্য ফরম নিতে গেলে বিদ্যালয়ের গেইটে আমার উপর লাঠিসোটা এবং লোহার রড দিয়ে অতর্কিত হামলা করে পুনরায় অভিভাবক সদস্য থেকে যেতে আগ্রহী একটি পক্ষ। হামলার পরই আমি রাঙ্গুনিয়া থানায় একটি অভিযোগ করি। পরদিন আবার ফরম নিতে গেলে তারা ফের আমাকে বিদ্যালয় থেকে বের করে দেয়। আর তাই চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক বরাবরে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *