খেলা

রান তাড়ায় ধুঁকছে চট্টগ্রাম

দশম বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি রংপুর রাইডার্স। যেখানে প্রথমে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়েছে রংপুর। রান তাড়া করতে নেমে ধুঁকছে চট্টগ্রাম।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে তিন উইকেটে ২১১ রান সংগ্রহ করেছে রংপুর রাইডার্স। জবাবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রামের সংগ্রহ ৯ ওভারে দুই উইকেটে ৪৫ রান।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চট্টগ্রাম। নিজের প্রথম ওভারে দলটির ওপেনার জশ ব্রাউনকে বোল্ড করেন সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ার চেষ্টা করেও ব্যর্থ টম ব্রুস।

ইমরান তাহিরের প্রথম বলেই এলবিডব্লিউ হয়ে ১৪ রানে সাজঘরে ফিরেছেন ব্রুস। শাহাদাৎ হোসেন দীপু ও সৈকত আলী এখন দলকে এগিয়ে নিচ্ছেন। তারা অপরাজিত আছেন যথাক্রমে ও রানে।

এর আগে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে দারুণ সূচনা এনে দেন রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন তারা।

প্রথম পাওয়ার প্লে-তে ৫২ রান যোগ করেন রনি-রেজা। দলীয় ৬১ ও ব্যক্তিগত ২৪ রানে রনি ফিরলে ভাঙে এ জুটি। সঙ্গী বিদায় নিলেও আপন গতিতে এগোতে থাকেন রেজা। সেই ধারাবাহিকতায় পান বিপিএলে নিজের প্রথম ম্যাচের ফিফটির দেখা।

ইনিংসের ত্রয়োদশতম ওভারে শহিদুল ইসলামকে চার হাঁকিয়ে ৩৬ বলে ফিফটি পূরণ করেন রেজা। সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে পঞ্চাশোর্ধ্ব রানের জুটিও গড়েন তিনি। ২৭ রান করে সাকিব আউট হন। একই ওভারে ৫৮ রানে ফেরেন রেজা।

রংপুরের ইনিংসের বাকিটা টেনে নেন অধিনায়ক নুরুল হাসান সোহান ও জিমি নিশাম। এ দুজন গড়েন অপরাজিত ৮৯ রানে জুটি। ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূরণ করেন নিশাম। তিনি ৫১ ও সোহান ৩১ রানে অপরাজিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *