চট্টগ্রামজাতীয়

রাষ্ট্রদূত হত্যার হুমকি মামলার আবেদন চট্টগ্রামেও খারিজ

ঢাকার পর এবার চট্টগ্রামে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আটজনের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালা উদ্দিন এই আদেশ দেন।

এর আগে বুধবার দুপুরে একই আদালতে মামলা নেওয়ার আবেদন করেছিলেন একটি মানবাধিকার সংগঠনের চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি এম এ হাশেম। তিনি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি।

জানতে চাইলে বুধবার সন্ধ্যায় বাদী এম এ হাশেম বলেন, মামলার আবেদন খারিজ করার আদেশের অনুলিপি পাওয়ার পর এই আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করা হবে।

মামলায় অভিযুক্ত করা হয় কক্সবাজারের মহেশখালী উপজেলা ফরিদুল আলম, চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী, চাম্বল ইউপির সদস্য ইফতেখার উদ্দিন, মো. সাজ্জাদ, ইহসান, নাছির, ফরহাদ ও সাইফুলকে।

মামলায় মানবাধিকারকর্মী পরিচয় দেওয়া এম এ হাশেম দাবি করেন, ৬ নভেম্বর মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যা করার হুমকি দিয়ে বক্তব্য দেন কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ফরিদুল আলম। তাঁর ওই বক্তব্যের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *