চট্টগ্রাম

রাস্তা ও নালায় ময়লা-আবর্জনা ফেলায় জরিমানা

রাস্তা ও নালায় ময়লা-আবর্জনা ফেলার সময় হাতেনাতে ধরে এক জনকে পরিবেশ সংরক্ষণ আইনে ১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় তিনি উপস্থিত জনসাধারণ ও দোকান মালিকদের নালা নর্দমায় ময়লা আবর্জনা না ফেলার ব্যাপারে সর্তক করেন ।

এছাড়াও নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে ফইল্যাতলি বাজারে ট্রেড লাইসেন্সবিহীন দোকান পরিচালনা করায় ০১ টি মুদি দোকানকে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ২ হাজার টাকা এবং ডায়না রেস্তোরাকে লাইসেন্স না থাকায় বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইন ২০১৪ এর সংশ্লিষ্ট ধারায় ৫ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি সব দোকানদারকে লাইসেন্স সংগ্রহ ও নবায়ন করার জন্য পরামর্শ ও সর্তক করে দেয়া হয়।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, নগরীর নালা ও খালে অবাধে পচন ও অপচনশীল বর্জ্য নিক্ষেপ করার ফলে জলাবদ্ধতা বাড়ছে । এর জন্য জনগণের সচেতন হওয়াও জরুরি। এরই অংশ হিসেবে আমরা চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত অভিযান পরিচালনা, সতর্কতামূলক ক্যাম্পেইন আয়োজনও ব্যানার স্থাপন করছি। জনস্বার্থে চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *