কক্সবাজারজাতীয়

রেলের টিকিট কালোবাজারির অভিযোগে মামলা

ঢাকাগামী ‌‌‘কক্সবাজার এক্সপ্রেসে’ এর সিংহভাগ টিকিট কালোবাজারে চলে যাচ্ছে, পত্রিকায় প্রকাশিত এমন সংবাদের পরিপ্রেক্ষিতে ‘স্বপ্রণোদিত’ হয়ে মামলা করেছেন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা রোববার (১৭ ডিসেম্বর) ‘স্বপ্রণোদিত’ মামলাটি দায়ের করেন। এ ঘটনায় ই-টিকিটিং পোর্টাল সহজ ডটকমের অফিসার হাসিবুল ও তার দুই সহযোগীকে অভিযুক্ত করা হয়েছে।

ট্রেনের টিকিট কোথায় যাচ্ছে, কোনো সিন্ডিকেটের কবলে কালোবাজারি হচ্ছে কি না, এর সঙ্গে কারা জড়িত- এসব তদন্ত করতে র‌্যাব-১৫ কে দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদনটি আদালতে জমা দিতে বলা হয়েছে।

রেলের টিকিট কালোবাজারি করা নিয়ে আদালতের স্বপ্রণোদিত মামলা বিষয়ে স্থানীয় এক আইনজীবী বলেন, আমরা কক্সবাজারের বাসিন্দা হলেও এখনও ট্রেনের সুফল পাচ্ছি না। ট্রেনের টিকিট মুহূর্তের মধ্যে কীভাবে যেন শেষ হয়ে যায়! মহামান্য আদালত বিষয়টি আমলে নিয়েছেন। আশা করি, বিষয়টির সুন্দর একটা সমাধান হবে।

কক্সবাজার আইকনিক রেল স্টেশনের মাস্টার গোলাম রাব্বানী বলেন, টিকিট কালোবাজারি হাওয়ার কোনো সুযোগ নেই। আমরা সবসময় সাবধানতা অবলম্বন করি।

এ বিষয়ে র‌্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, আদালতের আদেশটি এখনও হাতে পৌঁছেনি। পাওয়ার সঙ্গে সঙ্গে যথাযথভাবে তদন্ত করবে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *