দেশজুড়ে

রোগী সেজে হাসপাতালে দুদক, মিলেছে অভিযোগের সত্যতা

 

দুদক টিম অভিযানকালে হাসপাতালের বায়োমেট্রিক ফিঙ্গার প্রিন্ট যাচাইকালে দেখা যায় অধিকাংশ ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারী যথাসময়ে কর্মস্থলে উপস্থিত হন না। দুদক টিম রোগীসেজে টিকেট সংগ্রহ করলে ৩ টাকার স্থলে ৫ টাকা আদায় করার প্রমাণ পেয়েছে।

অভিযানকালে দেখা গেছে, রোগীর পথ্য খাবারের তালিকায় সকলের নাস্তায় ২টি কলার স্থলে ১টি দেওয়া হয়েছে এবং রোগীদের চিনি সরবরাহ করা হয়নি। চিকিৎসা সেবাও নিন্মমানের প্রমাণ মিলেছে। দায়ীদের বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য দুদক টিম বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে বলেও জানা গেছে।

পৃথক অভিযান : একই দিন বগুড়া জেলার আদমদীঘি উপজেলার শাওইল বাজারে মো. মুকুল হোসেন নামের ব্যক্তিসহ তার পাঁচ ভাইয়ের বিরুদ্ধে উত্তরণ রোগী সেজে হাসপাতালে দুদক, মিলল অভিযোগের সত্যতা। ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবা প্রদানে অবহেলা ও নিন্ম মানের খাবার সরবরাহের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক জানায়, ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারদের বিরুদ্ধে যথাসময়ে হাসপাতালে উপস্থিত না থাকা, নির্ধারিত সময়ের পূর্বে কর্মস্থল ত্যাগ করা, রোগীদের সেবা প্রদানে অবহেলা এবং দালাল চক্রের মাধ্যমে রোগীদের বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে পাঠানোসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। কৃষিপণ্য সমবায় সমিতি লিমিটেড নামে প্রতিষ্ঠানে গ্রাহকের জমাকৃত দশ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের বগুড়া অফিস থেকে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে প্রাপ্ত রেকর্ডপত্র ও ভুক্তভোগীদের বক্তব্য পর্যালোচনায় প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ বিষয় তথ্য-উপাত্ত সংগ্রহ করে এনফোর্সমেন্ট টিম অনুসন্ধান প্রতিবেদন কমিশন বরাবর প্রেরণ করবে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *