কক্সবাজারচট্টগ্রাম

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়লো ৫০ বসতি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে অর্ধশত রোহিঙ্গা বসতি। আর ক্ষতিগ্রস্ত হয়েছে আরও অন্তত অর্ধশতাধিক ঘর।

শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দৌজা নয়ন এ তথ্য নিশ্চিত করেন। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে বিস্তারিত জানাতে পারেননি তিনি।

সামছু-দৌজা নয়ন বলেন, মধ্যরাতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

উখিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অগ্নিকাণ্ডে ৫০টির বেশি ঘর পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ এপিবিএন পুলিশের অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ( এডিআইজি ) আমির জাফর জানান, এই অগ্নিকাণ্ড পরিকল্পিত নাকি দুর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে। আগুন কীভাবে ছড়াল খোঁজ নেওয়া হচ্ছে। এপিবিএন শুরু থেকেই ঘটনাস্থলে আছে।

উল্লেখ্য, এ বছরের ৫ মার্চ একই ক্যাম্পের অন্য একটি ব্লকে আগুন দিয়েছিল দুর্বৃত্তরা। ওই অগ্নিকাণ্ডে পুড়ে যায় ২ হাজার ২০০ ঘর, ক্ষতিগ্রস্ত হয় ১৫ হাজারেরও বেশি রোহিঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *