খেলা

র‌্যাংকিংয়ে হৃদয়-রিয়াদের উন্নতি, পেছালেন লিটন-শান্ত

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে জিতে ইতোমধ্যে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। সিরিজজুড়ে বল হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন তাসকিন আহমেদ।

আর ব্যাট হাতে তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ করেছেন বেশি। যার চাপ পড়েছে র‌্যাংকিংয়েও।

আজ র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। যেখানে দেখা যায় বোলারদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাসকিন আহমেদ ও শেখ মাহেদির। তিন ম্যাচে ৮.৮৩ গড় ও ওভারপ্রতি ৪.৪১ রান দিয়ে মোট ৬ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়েছেন তাসকিন। আছেন ক্যারিয়ার সেরা ২৬তম অবস্থানে। এছাড়া দুই ম্যাচে ৩ উইকেট নিয়ে সমানভাবে এগিয়েছেন মাহেদি। তার অবস্থান ২২ নম্বরে।

এদিকে ব্যাট হাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে আলো ছড়িয়েছেন মাহমুদউল্লাহ। ১৬ বলে অপরাজিত ২৬ রানের ইনিংস খেলে জেতান বাংলাদেশকে। তৃতীয় ম্যাচেও তার ব্যাট থেকে আসে অপরাজিত ৯ রান। দুই ধাপ এগিয়ে ব্যাটারদের র‌্যাংকিংয়ে তিনি আছেন ৮১ নম্বরে। সিরিজের তিন ম্যাচে এক ফিফটিসহ ১২৭ রান করা তাওহীদ হৃদয় এগিয়েছেন ২৬ ধাপ। তার অবস্থান ৯০তম।

সিরিজজুড়ে বাজে পারফরম্যান্স ছিল লিটন দাস ও নাজমুল হোসেন শান্তর। ফলে দুইজনেই পিছিয়েছেন র‌্যাংকিংয়ে। লিটন দুই ধাপ পিছিয়ে আছেন ৩১ নম্বরে। আর অধিনায়ক নাজমুল হোসেন শান্তর অবনতিও দুই ধাপ, তিনি আছেন ৩৪তম স্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *