দেশজুড়ে

র‌্যাব পরিচয়ে ৫৫ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

নারায়ণগঞ্জে র‌্যাব পরিচয়ে একা সূতা ব্যবসায়ীর কাছ থেকে ৫৫ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই ব্যবসায়ীরা ছিনতাইকারীদের ধাওয়া করে তাদের ব্যবহৃত প্রাইভেটকার আটক করলেও টাকা উদ্ধার করতে পারেনি।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে জেলার আড়াইহাজার উপজেলার পাল্লা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের শিকাররা হলেন- আড়াইহাজারের কালীবাড়ি বাজারের মেসার্স সাকিব ট্রেডার্সের মালিক আব্দুল বাতেন ও তার মেয়ের জামাই রানা।

ভুক্তভোগীদের বরাত দিয়ে পুলিশ জানান, চালক সুমনকে নিয়ে তারা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে প্রাইভেটকার যোগে বাড়ি পথে রওনা দেন। ওই এলাকায় পৌছেলে একটি প্রাইভেটকার তাদের গতিরোধ করেন। এসময় নিজেদের র‍্যাব পরিচয় দিয়ে অস্ত্রের মুখে তাদে জিম্মি করে ফেলে।

ভুক্তভোগীদের দাবি, এক পর্যায়ে ছিনতাইকারীরা সবাইকে গাড়ি থেকে নামিয়ে গাড়িতে থাকা নগদ ৫৫ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। এরপর ছিনতাইকারীরা ঢাকা-সিলেট মহাসড়ক ধরে রূপগগঞ্জে দিকে পালিয়ে যায় বলে জানান ভুক্তভোগীরা।

এসময় ব্যবসায়ীরা তাদের পিছনে ধাওয়া করলে রাত ১০ টার দিকে ছিনতাইকারীরা রূপগঞ্জে কাঞ্চন-রূপসী সড়কের গন্ধর্বপুর তালতলা এলাকার সড়কের পাশে ছিনতাই কাজে ব্যবহৃত প্রাইভেটকারটি রেখে টাকাসহ পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে গাড়িটি জব্দ করেন।

এব্যাপারে সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে একটি গাড়ি জব্দ করেছে। এছাড়া র‍্যাব লেখা একটি প্লেট ও চারটি বিভিন্ন নম্বরের গাড়ির প্লেট উদ্ধার করেছে। ছিনতাই হওয়া টাকা উদ্ধার ও এ ঘটনায় জড়িত দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত ১৭ মে রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকা থেকে পুলিশ পরিচয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ২২ লাখ টাকা ছিনতাইয়ে ঘটনা ঘটে। সেই ঘটনায়ও কোনো অগ্রগতি করতে পারেনি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *