পার্বত্য চট্টগ্রাম

লংগদুতে অবৈধ গোল কাঠ জব্দ

রাঙামাটির লংগদু উপজেলায় বিজিবি’র অভিযানে সেগুন এবং গামারী কাঠ জব্দ করা হয়েছে। গত সোমবার (৩ মার্চ) রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) কর্তৃক ৭৪ হাজার টাকার অবৈধ কাঠ জব্দ করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রাজনগর ব্যাটালিয়ন (৩৭ বিজিবি) এর পোকশাপাড়া বিজিবি ক্যাম্প, খাগড়াছড়িঘাট নামক স্থানে একদল চোরাকারবারী পাচারের জন্য বন থেকে কাঠ কেটে চোরাচালানের উদ্দেশ্যে একত্রিত করছে।

এমন সংবাদের ভিত্তিতে অত্র জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ্ মোঃ শাকিল আলম, এসপিপি এর নির্দেশনায় সহকারী পরিচালক মোঃ নাজমুল হোসেন এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর হতে একটি টহল দল এবং পোকশাপাড়া বিজিবি ক্যাম্প হতে নায়েব সুবেদার মো: আফিল উদ্দিন দেওয়ান এর নেতৃত্বে একটি টহল দল একত্রিত হয়ে উক্ত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কাঠগুলো রেখে উক্ত স্থান হতে দ্রুত পালিয়ে যায়।

এ সময় চোরাকারবারীদের ফেলে যাওয়া পরিত্যক্ত অবস্থায় ২৫ ঘনফুট সেগুন এবং ১৬ ঘনফুট গামারী কাঠসহ সর্বমোট ৪১ ঘনফুট গোলকাঠ জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য- ৭৪ হাজার টাকা। জব্দকৃত কাঠগুলো রাঙ্গীপাড়া ফরেস্ট অফিসে হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা যায়।

এ প্রসংগে রাজনগর জোন কমান্ডার জানান, অবৈধ কাঠ চোরাচালানের বিরুদ্ধে চলমান আভিযান কার্যক্রম অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে আরো জোরদার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *