বিনোদন

শাহরুখের পর এবার রনবীরের ‘অ্যানিমেল’র বক্স অফিস তাণ্ডব! রেকর্ড উলটপালট

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ও রণবীর কাপুর অভিনীত বছরের অন্যতম প্রত্যাশিত সিনেমা অ্যানিমেল মুক্তি পেয়েছে ১ ডিসেম্বর। আর প্রেক্ষাগৃহে মুক্তির প্রথম দিনই হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক রেকর্ড গড়েছে সিনেমাটি। প্রত্যাশা অনুযায়ী মুক্তির প্রথম দিনেই ভারতীয় বক্স অফিসে ৬১ কোটি রুপি আয় করার পাশাপাশি বিশ্বব্যাপী আয় করেছে ১১৬ কোটি রুপি। যা কোনো বিশেষ ছুটির বাইরে মুক্তি পাওয়া চলচ্চিত্র হিসেবে সর্বোচ্চ উদ্বোধনী আয়ের নতুন নজির।

সিনেমার নির্মাতারা অ্যানিমেলের একটি পোস্টার শেয়ার করেছেন, যাতে লেখা- ‘হিন্দি সিনেমার সবচেয়ে বড় নন-হলিডে উদ্বোধন। বিশ্বব্যাপী মোট আয় ১১৬ কোটি।

ভারতের বক্স অফিস বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, ‘চলচ্চিত্রটি ঘরোয়া বক্সে প্রথম দিনে প্রায় ৬১ কোটি রুপি আয় করেছে। এর মধ্যে অ্যানিমেলের হিন্দি সংস্করণ ভারতে ৫০.৫ কোটি আয় করেছে। তেলুগু সংস্করণ ১০ কোটি আয় করে নিয়েছে। যেখানে তামিল ৪০ লাখ, কন্নড় ৯ লাখ এবং মালায়লাম সংস্করণ ১ লাখ আয় করেছে।

বিশ্বব্যাপী বক্স অফিসে অ্যানিমেলের বাম্পার ওপেনিংয়ে শাহরুখ খানের পাশে নাম লিখিয়েছেন রণবীর। এই বছর শাহরুখ খানের দুটি সিনেমার সর্বোচ্চ উদ্বোধনী দিনের আয় ছিল ১২৫.০৫ কোটি (জওয়ান) এবং ১০৬ কোটি (পাঠান)। অ্যানিমেল এখন জওয়ানের পর দ্বিতীয় স্থানে রয়েছে। অ্যানিমেলের আয় প্রত্যাশা ছাপিয়ে গেছে রণবীর ভক্তদের।

যদিও ভিকি কৌশল অভিনীত মেঘনা গুলজারের পিরিয়ড ড্রামা ‘শ্যাম বাহাদুর’এর সঙ্গে মুক্তি পেয়েছে অ্যানিমেল। তবে বক্স অফিস পুরোটাই নিজের নিয়ন্ত্রণে রেখেছেন রণবীর।

সিনেমাটি মুক্তির আগেই ধারণা করা হচ্ছিল, এটি রণবীরের ক্যারিয়ারসেরা সিনেমা হতে যাচ্ছে। যার প্রতিফলন প্রথম দিনেই দেখা গেল বক্স অফিসে। এখন পর্যন্ত রণবীরের সবচেয়ে বড় হিট হলো ‘সঞ্জু’, যেটি ২০১৮ সালে বিশ্বব্যাপী প্রায় ৬০০ কোটি রুপি আয় করেছিল। কিন্তু তার পর থেকে অভিনেতার কোনো সিনেমা এতটা ব্যবসা সফল হয়নি।

চার বছরের মধ্যে তার একমাত্র সিনেমা ‘শামশেরা’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর ‘ব্রহ্মাস্ত্র’ হিটের মুখ দেখলেও সেটির বাজেট ছিল প্রায় ৪০০ কোটি। সর্বশেষ ‘তু ঝুঠি ম্যায় মাক্কার’ বক্স অফিসে হিট হয়। তবে ‘অ্যানিমেল’ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ে নিয়েছে।

উল্লেখ্য, ‘অ্যানিমেল’ নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। তাঁর বাবার ভূমিকায় রয়েছেন অনিল কাপুর। স্ত্রীর ভূমিকায় রাশমিকা মান্দানা। খলনায়ক হিসেবে অভিনয় করেছেন ববি দেওল। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন শক্তি কাপুর, তৃপ্তি দিমরি, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ। । হিন্দির পাশাপাশি তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত এই সিনেমাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *