দেশজুড়ে

শিশুকে ধর্ষণের পর হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ ভিজলো র‍্যাব কর্মকর্তার

কুমিল্লায় তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থী ধর্ষণের পর হত্যা মামলার একমাত্র আসামি মফিজুল ইসলাম মফুকে গ্রেফতার করেছে র‍্যাব। সংবাদ সম্মেলনে সে ঘটনার বর্ণনা দিতে গিয়েই আবেগাপ্লুত হয়ে পড়েন র‍্যাব-১১’র সিও তানভীর মাহমুদ পাশা।

সকালে (১ মে) র‍্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২৯ এপ্রিল সকালে স্কুলে যায় ওই শিশু। নির্দিষ্ট সময় পেরিয়ে যাবার পরও সে বাড়িতে ফেরেনি। তখন মেয়েটির মা স্কুলে যোগাযোগ করেন। সেখানে গিয়ে দেখেন, স্কুল ছুটি হয়েছে অনেক আগে। অন্য জায়গাতেও খোঁজাখুজি করেন। কিন্তু কোথাও পাননি।

ওই দিন বিকেলে ধান ক্ষেতের মধ্যে ওই শিশুর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে পুলিশে খবর দেয়া হলে মরদেহ উদ্ধার করে পুলিশ।

র‍্যাব কর্মকর্তা তানভীর মাহমুদ পাশা বলেন, ৮ বছর বয়সী শিশুটি যে ওই পথ দিয়ে যাতায়াত করতো, তা আগে থেকে জানতো অভিযুক্ত। ঘটনার দিন তাকে জোর করে টেনে নিয়ে গিয়ে চালায় পাশবিক নির্যাতন। তখন মেয়েটি চিৎকার করলে গলা টিপে হত্যা করা হয়।

ঘটনার সময়ের বর্ণনা দিতে গিয়ে কিছুটা আবেগাপ্লুত হয়ে পড়েন র‍্যাব-১১’র সিও তানভীর মাহমুদ। পরক্ষণেই নিজেকে সামলে নিয়ে আবারও কথা বলা শুরু করেন। কীভাবে মফুকে গ্রেফতার করা হলো, তা জানান।

তানভীর মাহমুদ বলেন, এ ঘটনায় ওই শিশুর মা বাদী হয়ে সদর দক্ষিণ থানায় হত্যা মামলা করলে অভিযানে নামে র‍্যাব। চাঁদপুর জেলার শাহরাস্তি এলাকা থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। মফু মাদকাসক্ত বলেও জানায় র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *