চট্টগ্রাম

শিশুদের মনোবিকাশে প্রয়োজন সংস্কৃতি চর্চা: মেয়র

সংস্কৃতি চর্চা শিশুদের মনোবিকাশ ঘটিয়ে তাদের প্রকৃত মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষে পরিণত করে বলে মন্তব্য করেছেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

শনিবার বাকলিয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০২৪ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আমি চাই শিক্ষার্থীরা ক্রীড়া, বিতর্ক ও সংস্কৃতি চর্চার মাধ্যমে এগিয়ে যাক। পশুর ঘরে জন্ম নিলেই পশু হয় কিন্তু মানুষের ঘরে জন্ম নিলে প্রকৃত মানুষ হতে হলে প্রয়োজন সংস্কৃতি চর্চা। সংস্কৃতিহীন মানুষ শিকড়হীন মানুষ। তাই, অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান শিক্ষার্থীদের সংস্কৃতি চর্চার সুযোগ নিশ্চিত করার। এ সময় মেয়র বাকলিয়া উচ্চ বিদ্যালয়ের চারজন শিক্ষার্থীর মেডিকেল ভর্তি পরীক্ষায় সুযোগ লাভসহ বিভিন্ন একাডেমিক সাফল্যের ভূয়সী প্রশংসা করেন।

আনোয়ার হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য নোমান আল মাহামুদ, ড. বিপ্লব গাঙ্গুলী, কাউন্সিলর এম. আশরাফুল আলম, জয়ন্ত বাড়ৈ, সাংবাদিক কলিম সরওয়ার, প্রধান শিক্ষক জাকের হোসেন, চসিকের প্রধান প্রকৌশলী শাহিনুল ইসলাম, গোলাম ফোরকান, নজরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী তাসমিয়া তাহাসিন, সহকারী প্রকৌশলী মাহমুদ সাফকাত, মো. হোসেন, ডা. সেলিমগীর, নুরুল আমীন, আবদুল হাই খোকন এবং রাশেদ সরওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *