লাইফস্টাইল

শীতের সন্ধ্যায় বের হওয়ার আগে জেনে নিন!

আমাদের দেশে শীতে বিয়ে হয় বেশি। তাই পরের বছর সেই দম্পত্তির বিবাহ বার্ষিকী। আরও নতুন বিয়ের দাওয়াত। সব মিলিয়ে বেশির ভাগ সন্ধ্যায়ই থাকে কোনো না কোনো নিমন্ত্রণ। সবগুলো আবার এড়িয়ে যাওয়া সম্ভব নয়।

যেতেই হয় প্রায় সবকটি উৎসবে। সবার সঙ্গে দেখা হয়, আনন্দে কেটে যায় পুরো সন্ধ্যা। এসব অনুষ্ঠানে খুব সাদামাটা ভাবে যাওয়া যায় না। আবার সব সময় পার্লারে গিয়ে তৈরি হওয়ারও সময় থাকে না।

আর তাই আমাদের জন্য চটজলদি তৈরি হতে খুব সহজ মেকআপ টিপস দিয়েছেন সৌন্দর্য সেবা দানকারী প্রতিষ্ঠান ওমেন্স ওয়ার্ল্ডের কর্ণধার বিউটি এক্সপার্ট কনা আলম।

শীতে সন্ধ্যায় বের হওয়ার আগে নিজেকে সুন্দর করে সাজিয়ে নিন। কীভাবে প্রথমে ব্রাশ করুন, বেশি ক্লান্ত লাগলে গরম পানি দিয়ে গোসল করুন। সারাদিনের অফিস বা ঘরে কাজের ক্লান্তি দূর হয়ে যাবে।

এবার এক মগ চা বা কফি খেয়ে ঝরঝরে হয়ে সাজতে বসুন। ময়েশ্চারাইজার বেজড ফাউন্ডেশন মুখে, গলায় ও ঘাড়ে লাগিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এর ওপরে কম্প্যাক্ট পাউডার দিন।

শাড়ির সঙ্গে মিলিয়ে চোখে গাঢ় রঙের শ্যাডো লাগিয়ে নিন। চোখের নিচে কাজল দিন। চোখের ওপরের পাতায় আইলাইনার দিয়ে মোটা করে লাইন টেনে নিন। দুই বার করে মাশকারা লাগান।

ঠোঁট এঁকে গাঢ় রঙের ওয়েলি লিপস্টিক বা লিপগ্লস লাগিয়ে নিন। এবার ব্লাশন বুলিয়ে দিন দুই গালে। হয়ে গেল সন্ধ্যা পার্টির সাজ। হাত পায়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

যেহেতু শীতের সময় তাই একটু ভারী শাড়ি বেছে নিন। পোশাকের সঙ্গে মানানসই টিপ লাগিয়ে নিতে পারেন।

ছোট গয়না পরুন। গয়নার বিষয়ে একটি বিষয় লক্ষ্য রাখুন, যদি বড় কানের দুল পরেন, তবে গলায় লম্বা চেন টাইপ কিছু পরুন।

পছন্দ মতো চুল সেট করে নিন। শীতে রুক্ষ প্রকৃতির সঙ্গে আমাদের ত্বকও রুক্ষ হয়ে ওঠে। অনেকেরই ত্বক ফাটা, খসখসে হয়ে যাওয়ার প্রবণতাও দেখা যায়। আর প্রকৃতিতে এসময় যেহেতু ধুলোবালি বেশি, তাই শীতে সাজের আগে প্রথম শর্ত হচ্ছে ত্বকের আর্দ্রতা ধরে রাখা।

এজন্য নিয়মিত ত্বক পরিষ্কার রাখতে হবে। সেই সঙ্গে খাদ্য তালিকায় রাখুন তাজা ফল আর পর্যাপ্ত বিশুদ্ধ পানি। শীতের রুক্ষতা থেকে ত্বক কোমল রাখতে এখন থেকেই দিনে অন্তত দুইবার ত্বকে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *