জাতীয়

শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত কালকিনিবাসী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে সামনে কালকিনিতে বিরাজ করছে সাজ সাজ রব। উচ্ছ্বাস-উদ্দীপনা দেখা গেছে নেতাকর্মীদের মাঝে। প্রধানমন্ত্রীকে বরণ করতে প্রস্তুত তারা। আজ শনিবার (৩০ ডিসেম্বর) মাদারীপুরের কালকিনিতে এই প্রথম আসছেন প্রধানমন্ত্রী। কালকিনি উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভোটারদের উদ্দেশে তিনি বক্তব্য রাখবেন। এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে সামনে রেখে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন।

দলীয় সূত্রে জানা যায়, কালকিনিতে প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে প্রস্তুতি সভা, প্রচার মিছিল ও লিফলেট বিতরণ করছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন। এছাড়া মাঠ, মঞ্চ তৈরিসহ বিভিন্ন ধরনের প্রস্তুতিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন দলীয় নেতাকর্মীরা।

শনিবার (৩০ ডিসেম্বর) টুঙ্গিপাড়া থেকে সড়ক পথে কালকিনি আসবেন শেখ হাসিনা। কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের প্রচারণায় অংশ নেবেন।

দলীয় সূত্রে আরও জানা যায়, এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে মাদারীপুর জেলা ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে অপেক্ষায় আছেন নেতাকর্মীরা, আবার স্থানীয় বাসিন্দারা অপেক্ষা করছেন তার কাছে তুলে ধরবেন তাদের দাবি-দাওয়া। পাশাপাশি প্রধানমন্ত্রীকে একনজর দেখার জন্য অপেক্ষায় আছেন তারা।

এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মাদারীপুর-৩ আসনের নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ বলেন, প্রধানমন্ত্রীর নির্বাচনী সভায় লক্ষাধিক মানুষের টার্গেট করে জনসভার মাঠ প্রস্তুত করা হয়েছে। আমাদের নেতাকর্মীরাও সবধরনের প্রস্তুতি শেষ করেছেন। তাছাড়া কালকিনিতে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী আসছেন। তাই নেতাকর্মীসহ সাধারণ মানুষজনের মধ্যে আনন্দ বইছে।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম জানান, প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সাদা পোশাকের পাশাপাশি থানা পুলিশ, জেলা পুলিশ নিরাপত্তার জন্য প্রস্তুত আছে। এছাড়াও প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তায় অন্যান্য বাহিনীর সদস্যরাও কাজ করবেন। আশা করছি, জনসভাকে ঘিরে কোথায় কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হবে না। সে ব্যাপারে আমরা সবধরনের পদক্ষেপ নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *