স্লাইডার

শেখ হাসিনার জয় জনগণের আস্থার প্রমাণ: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের প্রতি বাংলাদেশের জনগণের আস্থা ও বিশ্বাসের প্রমাণ বলে মন্তব্য করেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে আগামী বছরগুলোতে দুই দেশের বহুমুখী সম্পর্ক আরও জোরদার ও সুসংহত হবে।

শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন প্রেসিডেন্ট বিক্রমাসিংহে। খবর ন্যাশনাল হেরাল্ডের

প্রেসিডেন্ট দফতর থেকে পাঠানো বিবৃতিতে রনিল বিক্রমাসিংহে বলেন, তিনি আস্থা প্রকাশ করেন, তার (শেখ হাসিনা) প্রজ্ঞা ও অভিজ্ঞতার ভাণ্ডার বাংলাদেশের জনগণের কল্যাণের জন্য অব্যাহত থাকবে।

শ্রীলঙ্কার সরকার ও জনগণের পক্ষ থেকে রনিল বিক্রমাসিংহে সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনে শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আওয়ামী লীগের জয়ে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে বিক্রমাসিংহে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে আগামী বছরগুলোতে এই বহুমুখী সম্পর্ক আরো জোরদার ও সুসংহত হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পারস্পরিক সুবিধাজনক সময়ে শ্রীলঙ্কা সফরের আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত হস্তক্ষেপ এবং বিশেষ করে সাম্প্রতিক অতীতে শ্রীলঙ্কায় বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ সহায়তার প্রশংসাও করেন বিক্রমাসিংহে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত সম্পৃক্ততা এবং শ্রীলঙ্কা ও এর জনগণের প্রতি অকৃত্রিম ভালোবাসা ছাড়া এই সময়োপযোগী সহায়তা সম্ভব হতো না বলে তিনি উল্লেখ করেন।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সুখ ও ব্যক্তিগত কল্যাণ এবং বাংলাদেশের জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধির জন্য শুভকামনা জানান।

বাংলাদেশে সাধারণ নির্বাচনের সময় সংঘটিত ‘ভীতি প্রদর্শন ও সহিংসতার ঘটনার’ নিন্দা জানিয়েছে ব্রিটেন। সোমবার (৮ জানুয়ারি) দেশটি বাংলাদেশে বিরোধী দলের সদস্যদের গ্রেফতার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মানদণ্ড অনুযায়ী হয়নি বলে মন্তব্য করেছে যুক্তরাজ্য। একই মন্তব্য করেছে মার্কিন যুক্তরাষ্ট্রও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *