আন্তর্জাতিক

শ্বাসরোধে বোনকে হত্যা. এক ভাই করে ভিডিওধারণ হত্যা করে অন্য ভাই

পাকিস্তানে বাবা-মায়ের সামনেই নিজের বোনকে শ্বাসরোধ করে হত্যা করেছেন এক ভাই। আর এই নৃশংস ঘটনা ভিডিওতে ধারণ করেছেন আরেক ভাই। দেশটির পাঞ্জাব প্রদেশের তোবা তেক সিং শহরে গত ১৭ মার্চ রাতে বোনকে হত্যার পর স্থানীয় কবরস্থানে দাফন করেছেন ভাইয়েরা। খবর পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডন’র।

সম্প্রতি ওই হত্যাকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ছড়িয়ে পড়ে। এতে পাঞ্জাবজুড়ে তীব্র আলোচনা–সমালোচনা শুরু হলে পুলিশ ওই তরুণীর বাবা-মা ও দুই ভাইকে গ্রেফতার করে।

পাঞ্জাবের পুলিশ কর্মকর্তা ইবাদত নিসার বলেন, ‘এ ঘটনায় গ্রেফতার হওয়া মারিয়ার ভাই ফয়সাল ও শাহবাজ, তাদের বাবা আব্দুল সাত্তার এবং শাহবাজের স্ত্রী সুমেরাকে প্রথমে দুই দিনের রিমান্ডে নেয়া হয়। এরপর গত শনিবার পুলিশ আরও ১২ দিনের রিমান্ড চেয়েছিল। তবে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে, ফয়সাল এবং তার বাবা আব্দুল সাত্তার উভয়ে মিলেই মারিয়াকে হত্যা করেছে। পাশাপাশি সে গর্ভবতী ছিল এবং তার পরিবার তাকে হত্যা করার পরিকল্পনা করেছিল বলেও মনে করা হচ্ছে। তবে বিষয়টি নিশ্চিত হতে মরদেহ উত্তোলন করা হয়েছে এবং ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত ২২ বছর বয়সী তরুণীর নাম মারিয়া বিবি। আর তার দুই ভাইয়ের নাম ফয়সাল ও শাহবাজ।

ভিডিওতে দেখা গেছে, মারিয়াকে শ্বাসরোধ করে হত্যা করছেন তার ভাই ফয়সাল। পাশে দাঁড়িয়ে আছেন তার বাবা আব্দুল সাত্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *