রাজনীতি

সরকারের রিমোট কন্ট্রোল কি মোদির হাতে?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রশ্ন রেখেছেন, সরকারের রিমোট কন্ট্রোল (দূর নিয়ন্ত্রণ) কার হাতে? মোদির হাতে কি না সে প্রশ্নও ছুড়ে দেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার, মহানগর দক্ষিণের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে শুক্রবার (১০ মে) বিকেলে রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এতে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ প্রশ্ন রাখেন।

গয়েশ্বর চন্দ্র রায়ের দাবি, ভারতই সরকারকে ক্ষমতায় রেখেছে, ওবায়দুল কাদেরের কথায় তা প্রমাণিত। প্রতিবেশীর দালালি করে শেখ হাসিনা ক্ষমতায় থাকতে পারবে না। প্রধানমন্ত্রী জনগণের ভাষা বোঝেন না। জনসমর্থন শূন্যের কোটায়। অন্যায়ভাবে যারা বেশিদিন ক্ষমতায় থাকে, তাদের পরিণতি ভালো হয় না। ক্ষমা চাওয়ার সময়ও পাবেন না।

বিএনপির কর্মীরা ক্লান্ত কিন্তু হতাশ নয়, বুকটান করে দাঁড়িয়ে আছে জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ফেলানির মতো কাঁটাতাঁরে ঝুলছে। এই কাঁটাতাঁর ভাঙতে হবে। দেশ ও স্বাধীনতা নিয়ে ষড়যন্ত্র চলছে। স্বাধীনতা রক্ষার জন্য ’৭১ এর মতো লড়াই করতে হবে।

গত বুধবার (৮ মে) অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে কম ভোট পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, সাধারণ জনগণকে নয়, প্রধানমন্ত্রী কেবল জুয়াড়ি ও দলীয় নেতাকর্মীকে স্বচ্ছল করেছেন। নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। গরীব আরও গরীব হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *