দেশজুড়ে

সর্দারসহ দুর্ধর্ষ ডাকাত দলের ১১জন গ্রেপ্তার

রাজধানী ঢাকার পার্শ্ববর্তী বিভিন্ন মহাসড়ক ও এলাকায় দুর্ধর্ষ ডাকাতির সঙ্গে জড়িত সংঘবদ্ধ ডাকাত দলের সর্দারসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। রাজধানীর কদমতলী এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র এবং ডাকাতির সরঞ্জামাদিসহ তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (২ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব।

কুমিল্লা জেলার লালমাই থানাধীন কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে গতিরোধ করে মালামালসহ পণ্যবাহী পিকআপ ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ঘটনার ভিকটিম শাহেদুল হক রাজধানীর কদমতলী থানাধীন দক্ষিণ দনিয়া এলাকায় ভাড়া থাকেন এবং একটি পিকআপ ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করে থাকে।

গত ৩১ ডিসেম্বর রাজধানীর কেরানীগঞ্জের বসুন্ধরা রিভারভিউ এলাকার অক্সিকন কনস্ট্রাকশন এডমিক্সার কোম্পানির হেড অফিস হতে ১২৫ টি (২০০০ কেজি) অক্সিকন কনস্ট্রাকশন এডমিক্সার নিয়ে নোয়াখালী জেলার উদ্দেশ্যে রওনা করেন তিনি। পথিমধ্যে রাত সাড়ে ৩ টায় কুমিল্লা জেলার লালমাই থানাধীন কুমিল্লা টু নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের শানিচৌ নামক স্থানে একদল ডাকাত একটি সাদা বলেরো পিকআপ যোগে তার সামনে গিয়ে গতিরোধ করে। ডাকাত দল ভিকটিমকে তার পিকআপ হতে টেনে-হিঁচড়ে নামিয়ে রাস্তার পাশে ফেলে মারপিট করতে থাকে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার রাতে রাজধানীর কদমতলী থানাধীন মুক্তি ফিলিং স্টেশন সংলগ্ন সাকিব টি-স্টলের সামনে অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে দুর্ধর্ষ ডাকাত দলের নেতা মো. আবুল হোসেন (৩৫), মো. রহমত আলী (২৮), মো. জসিম মিয়া (৩৩), মো. নয়ন মিয়া (২৪) ও মো. ইব্রাহীম (২৬) গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকালে তাদের হেফাজত হতে ডাকাতির কাজে ব্যবহৃত ১ টি পিকআপ, ১ টি চাপাতি, ১ টি ছুরি, ৪ টি গামছা, ৩ টি রশি, ৫ টি মোবাইল ফোন, ১ টি হাত ঘড়ি এবং নগদ ৭৩১০ টাকা উদ্ধার করা হয়।

ওই সময় তাদের হেফাজত হতে গত ৩১ ডিসেম্বর কুমিল্লার লালমাই হতে ছিনতাইকৃত ১২৫ ড্রাম অক্সিকন কনস্ট্রাকশন এডমিক্সার বোঝাইসহ ১ টি পিকআপ এবং ডাকাতির কাজে ব্যবহৃত আরও ১ টি বলেরো পিকআপ, ১ টি চাপাতি, ১ টি ছুরি, ৩ টি লোহার রড, ৩ টি স্ক্রু ড্রাইভার, ১ টি টেপ, ৪ টি মোবাইল উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *