চট্টগ্রাম

সলিমপুরে পাহাড় কাটায় মাদ্রাসা পরিচালককে জরিমানা

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে অবৈধভাবে পাহাড় কাটার অপরাধে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া পাহাড় কাটার সময় ‘পলাতক’ বাঁশখালীর তিনজনের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার বেলা ১১ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলার জঙ্গল সলিমপুরে কতিপয় ভূমিদস্যু অবৈধভাবে পাহাড় কেটে প্লট বিক্রি করার অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে পাহাড় কাটার সত্যতা পেয়ে হযরত খাদিজাতুল কুবরা বালিকা মাদ্রাসার পরিচালক আব্দুল হককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০ এর ৪ ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ছিন্নমূল ১ নম্বর সমাজ অন্ধ কল্যাণ সমিতির পাশে একই অপরাধে চট্টগ্রামের বাঁশখালীর অ্যাডভোকেট ইমরানুল হক, আব্দুল হক এবং চট্টগ্রামের পাহাড়তলীর নুরনাহার এর বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (খ) ধারায় নিয়মিত মামলা দায়ের করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন বলেন, অবৈধভাবে পাহাড় কাটার অপরাধে একজনকে পঞ্চাশ হাজার টাকা নগদ জরিমানা করা হয়। এ ছাড়া অপর একটি পাহাড় কাটার অপরাধে ঘটনাস্থলে অনুপস্থিত থাকা তিন ব্যক্তির নামে পরিবেশ আইনে মামলা দায়ের করা হবে।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন ও সীতাকুণ্ড থানার এসআই নাসির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *