পার্বত্য চট্টগ্রাম

সাজেকে দুর্বৃত্তের গুলিতে আহত শিশুর মৃত্যু

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে গত ১২ ফেব্রুয়ারি দুর্বৃত্তের গুলিতে আহত রোমিও ত্রিপুরা নামে একটি শিশু চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

মঙ্গলবার (০৭ মে) এ তথ্য নিশ্চিত করেছেন শিশুটির বাবা ফবেন ত্রিপুরা।

শিশুটির বাবা বলেন, সোমবার চট্টগ্রাম মেডিকেলে তার ছেলের শরীর বেশি খারাপ হলে রাত ১১টার দিকে তাকে আইসিইউতে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক। কিন্তু চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে কোনো সিট খালি না থাকায় তাকে অ্যাম্বুলেন্সে করে ডেন্টাল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক লাইফ সাপোর্ট লাগবে বলে জানান। কিন্তু ডেন্টাল হাসপাতালে লাইফ সাপোর্ট না থাকায় সেখান থেকে এশিয়ান হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে সে মারা যায়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার শিশুটির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং তার পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

গত ১২ ফেব্রুয়ারি সাজেকের দুর্গম গণ্ডাছড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাহাড়ি আঞ্চলিক সশস্ত্র দুই দল পাল্টাপাল্টি গুলি ছোড়ে। এসময় রোমিও ত্রিপুরা গুলিবিদ্ধ হয়। পরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে সাজেক অস্থায়ী হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এরপর রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *