চট্টগ্রামসাতকানিয়া

সাতকানিয়া থানার ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম: ক্রিকেট খেলার সময় মাঠ থেকে যুবককে আটকের পর অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে সাতকানিয়া থানার আট পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মোস্তাকিম তাসিনের আদালতে এ মামলা দায়ের করেন সাতকানিয়ার চৌধুরী হাট এলাকার বাসিন্দা রাহাত হোসেন কফিল।

বাদীর আইনজীবী জুবায়েরুল ইসলাম রাশেদ বলেন, বিচারক মামলা গ্রহণ করে সাতকানিয়া সার্কেলের এএসপিকে তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন- সাতকানিয়া থানার ওসি মো. আতাউল হক চৌধুরী, এসআই মো. আব্দুর রহিম, মোস্তাক আহম্মদ, এএসআই রেজাউল করিম, মো. ইকবাল হোসেন, জহিরুল ইসলাম, মহিউদ্দিন মানিক ও কনস্টেবল মো. কবির হোসাইন।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, ১৬ ফেব্রুয়ারি বাদীর ভাই তানভীর হোসেন তুর্কিকে খেলার মাঠ থেকে আটক করে মারধর করা হয়। তাকে ছেড়ে দেওয়ার জন্য ২ লাখ টাকা দাবি করা হয়। টাকা দিলে অন্য মামলায় চালান দেওয়া হবে এবং না দিলে অস্ত্র মামলা দেওয়া হবে বলে জানানো হয়। রাত ১০টায় সাতকানিয়া থানার পেইজ থেকে আসামিরা তুর্কির সামনে অস্ত্র দিয়ে বিভিন্ন মিডিয়ায় ছবি প্রকাশ করা হয়। অথচ তুর্কিকে খেলার মাঠ থেকে আটক করার সময় এলাকাবাসী ও তার বন্ধুবান্ধবরা দেখেছেন, কোনো অস্ত্র কিংবা গুলি পাওয়া যায়নি। এছাড়া তুর্কির পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের মাইজপাড়ায় খেলার মাঠ থেকে তানভীর হোসেন তুর্কিকে (২৫) আটক করে সাদা পোশাকের পুলিশ। রাতে তাকে ১টি এলজি, চার রাউন্ড কার্তুজসহ গ্রেপ্তারের কথা জানানো হয়। অস্ত্র আইনে তুর্কির বিরুদ্ধে মামলা করেন এসআই আব্দুর রহিম। তুর্কি মাইজপাড়ার মোবারক হোসেন ড্রাইভারের ছেলে। তিনি বর্তমানে কারাগারে।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী জানান, গ্রেপ্তারকৃত তুর্কি এলাকার শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে ৮টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *