খেলা

সাফজয়ী মেয়েদের জন্য পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর

ত মাসে ঘরের মাঠে সাফ অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে যুগ্ম শিরোপার পর অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের ফাইনালে আবারও বাংলাদেশের মুখোমুখি হয়েছিল ভারত। এই ম্যাচে টাইব্রেকারে ৩-২ গোলের জয়ের চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। এতে সাফজয়ী মেয়েদের জন্য পুরস্কারের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১১ মার্চ) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরের শিক্ষার্থী ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে পুরস্কারের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ১৬ বছরের নিচের মেয়েরা ভারতকে তিন গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। তাদেরকে আমি ডাকবো এবং তাদেরকে ডেকে প্রাইজমানি দিয়ে উৎসাহিত করব।

এদিকে, সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন। এক অভিনন্দন বার্তায় ক্রীড়ামন্ত্রী বলেন, সাফ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দিয়ে বয়সভিত্তিক নারী ফুটবলে বাংলাদেশ আরও একটি সাফল্য সৃষ্টি করলো।

পুরো টুর্নামেন্ট জুড়েই বাংলার কন্যারা দারুণ খেলেছে। গত ম্যাচে তারা ৬-০ গোলে ভুটানকে উড়িয়ে দেয়। ফাইনালে তারা শক্তিশালী ভারতকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্যে দিয়ে আমাদের বাঘিনীরা তাদের সক্ষমতা আবারো প্রমাণ করেছে।

প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের নারী ফুটবলাররা কোটি বাঙালির স্বপ্ন ছুঁয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *