চট্টগ্রাম

সীতাকুণ্ডে জেলেদের মাঝে ১৬টি গরু বাছুর বিতরণ

সীতাকুণ্ড উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান উপকরণ হিসেবে মৎস্যজীবীদের মাঝে চার লক্ষ আশি হাজার টাকায় ১৬টি গরু বাছুর বিতরণ করা হয়।

গত বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জয়নব বিবি জলি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মৎস্যবান্ধব বিভিন্ন কর্মসূচি গ্রহণের ফলে দেশ এখন মাছে স্বয়ংসম্পূর্ণ হওয়ায় মানুষ স্বল্পমূল্যে মাছ ও পুষ্টি পাচ্ছে।

তিনি বলেন, বিশ্বে ইলিশ আহরণকারী ১১টি দেশের মধ্যে বাংলাদেশ শীর্ষে। শুধু ইলিশ নয়, সাগরকেন্দ্রিক অর্থনীতির উন্নয়নে অন্যান্য মাছের দিকেও নজর দিতে হবে।নজর দিতে হবে মৎস্যজীবী মানুষগুলোর জীবনমান উন্নয়নেও।

ইউএনও কে.এম রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তাহমিনা আরজু, কৃষি কর্মকর্তা মোহাম্মদ হারিবুল্লাহ, সমবায় কর্মকর্তা আব্দুল শহিদ ভুঁইয়া, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ আলম, মনিরুল ইসলাম, কামরুল ইসলাম দুলু, জেলে সর্দার হরিলাল জলদাস প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *