চট্টগ্রামনগরজুড়ে

সেবার ক্ষেত্রে বিভাজন করা উচিত নয়: মনজুর আলম

সেবার ক্ষেত্রে ধর্ম, সম্প্রদায়, দল ও মতের বিভাজন করা উচিত নয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটির সাবেক মেয়র, চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকার স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মনজুর আলম।

বুধবার (১৩ ডিসেম্বর) নগরের ১৩ নং ওয়ার্ডস্থ ওয়ার্লেস কলোনী জামে মসজিদে আছরের নামাজ আদায়, মিলাদ ও মোনাজাত শেষে উপস্থিত মুসল্লিদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে সাবেক মেয়র এসব কথা বলেন।

মোহাম্মদ মনজুর আলম বলেন, ‘দেশপ্রেম ঈমানের অংশ। দেশের কল্যাণে নির্বাচনে অংশগ্রহণ, কেন্দ্রে উপস্থিতি ও স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ নাগরিক দায়িত্ব। নির্বাচনকে যাতে কোনো মহল প্রশ্নবিদ্ধ করতে না পারে, কোনো অশুভ শক্তি যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেদিকে সকল নাগরিকের সজাগ দৃষ্টি থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘মানবসেবা হলো আমার দীর্ঘদিনের কার্যক্রমের প্রধান অংশ। ৩০ বছরব্যাপী মানুষের দুর্দশায় পাশে আছি। আমাদের ৩টি সেবাধর্মী ফাউন্ডেশন আল্লাহ ও রাসুলের নির্দেশিত পথে ১০৩টি প্রতিষ্ঠানের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছে। আগামী নির্বাচনকে মানবসেবার অংশ হিসেবে গ্রহণ করেছি। আমি মনে করি। মানবসেবার মতো মহৎ কাজের মাধ্যমে মানুষের পাশে থাকতে চাই।

শুভেচ্ছা বিনিময়ে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক লিয়াকত আলী তালুকদার, নেয়ামত উল্লাহ ও আশরাফ হোসেন মুসল্লিদের পক্ষে মতামত তুলে ধরেন।

মিলাদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা আলাউদ্দিন সাবেরী। পরে এইচ.এম ভবনে বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নানা শ্রেণি-পেশার নাগরিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকার ৮টি ওয়ার্ডের মট, মন্দির ও উপাসনালয় থেকে আগত ব্রাহ্মণ, পুরোহিত, সেবায়েত, সনাতন ধর্মের সংগঠক ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের বিভিন্ন স্তরের সংগঠকদের সাথেও শুভেচ্ছা বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়ে সনাতন ধর্মীয়দের পক্ষ থেকে মতামত তুলে ধরেন দুলাল দেবনাথ, পন্ডিত তরুণ কান্তি দেবনাথ, মিটুন সরকার, লিটন দেবনাথ, মাস্টার প্রদীপ সুশীল, খোকন দেবনাথ ও রনজিত প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *