খেলা

স্যান্ডউইচ এমবাপ্পের নাম দিয়ে বিপাকে কাবাব প্রস্তুতকারক

দল বদল নিয়ে আলোচনা সমালোচনা কম হচ্ছে না কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে। কিন্তু এরইমধ্যে আবারো শিরোনাম হলেন এই ফরাসি ফুটবলার। তবে এবার মাঠের কাণ্ডে নয়। আলোচনায় এসেছেন মাঠের বাইরের কাণ্ডে। স্যান্ডউইচে তার নাম ব্যবহার করায় মামলা করেছেন এক রেস্টুরেন্ট মালিকের নামে। খবর গোল ডটকমের।

ফুটবল পাড়ায় এক পরিচিত নাম মোহাম্মদ হেনি। তিনি একজন ফরাসি ইনফ্লুয়েন্সারও। ক্লাব কাবাব নামে তার একটি খাবারের দোকানও আছে। বাগড়া বাধে সেই দোকানের একটি খাবারের নাম নিয়ে। তার তৈরি করা এক স্যান্ডউইচে ব্যবহার করা হয় ফরাসি তারকা এমবাপ্পের নাম। স্যান্ডউইচের ধরণের বর্ণনা দিতে গিয়ে গোলাকার রুটিটিকে একদম এমবাপ্পের মাথার গোলাকার খুলির সাথেই তুলনা করেছেন হেনি। আর এতেই চটেছেন পিএসজি স্ট্রাইকার।

আইনি ব্যবস্থা নিয়েছেন হেনির বিরুদ্ধে। অনুমতি না নিয়ে স্যান্ডউইচে এমবাপ্পের নাম ব্যবহার করেছেন হেনি। কেএমএ এর পক্ষ থেকে চিঠিও পাঠিয়েছেন এমবাপ্পের আইনজীবী। কেএমএ হলো এমবাপ্পের মালিকানাধীন কোম্পানি, যা তার পৃষ্ঠপোষক, ব্যবসা ও ভাবমূর্তির অধিকার নিয়ে কাজ করে।

চিঠিতে বলা হয়েছে অনুমতি ছাড়াই বাণিজ্যিক উদ্দেশ্যে এমবাপ্পের নাম ব্যবহার করেছেন হেনি। আদালতে নেয়ার আগে আগামী আট দিনের মধ্যে তার খাদ্যতালিকা থেকে এমবাপ্পের নাম সরাতে হবে। তবে এমন নিরর্থক ব্যাপার নিয়ে এমবাপ্পে আইনি ব্যবস্থা নেয়ায় হতবাক হেনি। শুধু এমবাপ্পেই নন, এর আগেও স্যান্ডউইচে ব্যবহার করা হয়েছিল ফ্রান্সের আরেক ফুটবলার দিমিত্রি পায়েতের নাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *