চট্টগ্রাম

হলের জানালা বিক্রি করতে গিয়ে ধরা চবি শিক্ষার্থী

ঈদের ছুটিতে সবাই যখন বাড়িতে, সেই সুযোগে মাথায় আসে কুবুদ্ধি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হলের দুটি গ্রিলের জানালা কাপড়ে মুড়িয়ে রিকশাযোগে বিক্রির উদ্দেশে নেওয়ার পথে আটক হয়েছেন চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক মোহাম্মদ জুয়েল।

বৃহস্পতিবার (২০ জুন) বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে দায়িত্বরত কর্মকর্তারা তাকে আটক করেন। পরে মুচলেকা নিয়ে এ ছাত্রলীগ কর্মীকে ছেড়ে দেয় প্রক্টরিয়াল বডি।

আটককৃত ছাত্রলীগ কর্মী চবির ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। ক্যাম্পাসে বগিভিত্তিক উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারী হিসেবে পরিচিত জুয়েল। তিনি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক ছিলেন।

জানা গেছে, মোহাম্মদ জুয়েল ক্যাম্পাসে চাঁদাবাজির সঙ্গেও জড়িত দীর্ঘদিন ধরে। ক্যাম্পাসে যেকোনো গাড়ি ঢুকলে চাঁদা আদায় করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া বহিরাগত কেউ ক্যাম্পাসে ঘুরতে এলে তাদেরকে আটক করেও টাকা আদায় করা হয় এই ছাত্রলীগ কর্মীর নামে। মাদকের টাকা যোগাতেই এসব করে বেড়ায় বলে জানিয়েছে জুয়েলের সহপাঠীরা।

সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমান বলেন, আমি ঘটনাস্থলে ছিলাম না, প্রক্টর স্যার ছিলেন। আটক শিক্ষার্থী আমার বিভাগের। সে আর এরকম কাজ করবে না বলে অঙ্গীকার করেছে। আমরা তার আরও অভিযোগের ব্যাপারে শুনেছি, বিষয়গুলো খতিয়ে দেখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *