চট্টগ্রাম

কেরানীহাটে ৩০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাটে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানে ছোটবড় স্থায়ী-অস্থায়ী তিন শতাধিক অবৈধ স্থাপনা, দোকান, বিলবোর্ড ইত্যাদি গুঁড়িয়ে দেওয়া হয়। সরিয়ে দেওয়া হয়েছে মহাসড়ক দখল করে বসানো বেশ কয়েকটি অবৈধ অটোরিকশা স্টেশন।

বুধবার (৬ মার্চ) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, মঙ্গলবার সকাল থেকে একটানা বিকেল পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মহাসড়কের দুপাশ ঘিরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে সতর্ক করা হয়েছে। এ ছাড়া সড়কের ওপর অবৈধভাবে পার্কিং করায় এক প্রাইভেটকার চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে সাতকানিয়া কেরানীহাটে একাধিকবার অভিযান চালিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দুই পাশ অবৈধ দখলমুক্ত করা হয় সড়ক ও জনপথ বিভাগ এবং উপজেলা প্রশাসনের তরফ থেকে। সবশেষ একই স্থানে ২০২১ সালে উচ্ছেদ অভিযান চালিয়েছিল সড়ক ও জনপথ বিভাগ। তবে কদিন যেতে না যেতেই দুই পাশ ঘিরে গড়ে উঠেছে স্থায়ী অস্থায়ী অবৈধ স্থাপনা। জনমনে প্রশ্ন উঠেছে এবার কী দখলমুক্ত থাকবে কেরানীহাট? নাকি আবারো চোর পুুলিশ খেলা!

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, ধারাবাহিকভাবে উচ্ছেদ অভিযান চলমান থাকবে। দখলমুক্ত ও যানজট মুক্ত রাখার জন্য সকল অংশীজনের সহযোগিতায় সব ধরনের পদেক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *