জাতীয়

হুকুম দিয়ে খালেদার ছেলে হত্যাকাণ্ড চালাচ্ছে : শেখ হাসিনা

বিদেশে বসে হুকুম দিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছেলে তারেক রহমান হত্যাকাণ্ড চালাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যারা বাংলাদেশকে দাবায় রাখতে চেয়েছিল, তারাই আজ নানারকম ষড়যন্ত্র করছে। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় এসব কথা বলেন সরকার প্রধান।

শেখ হাসিনা বলেন, ‘যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ, নির্বাচন করার সুযোগ এবং ভোট দেওয়ার সুযোগ করে দিয়েছিল জিয়াউর রহমান। খালেদা জিয়া তাদের সংসদে বসিয়েছে, মন্ত্রী করেছে।’ খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের মন্ত্রী করলেও আওয়ামী লীগ সরকার যুদ্ধাপরাধীদের বিচার করেছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে ভোট চুরির অপরাধে বিদায় নিতে হয়েছিল। একবার নয়, দুবার বিদায় নিতে হয়েছিল।

‘রেললাইন কেটে মানুষ হত্যা করে সরকার উৎখাত করা যাবে না”রেললাইন কেটে মানুষ হত্যা করে সরকার উৎখাত করা যাবে না’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র তিন বছর সাত মাসে দেশটাকে স্বল্পোন্নত দেশ হিসেবে গড়ে তোলেন। স্বল্পোন্নত দেশের স্বীকৃতি জাতিসংঘ কর্তৃক আদায় করেন। এত অল্প সময়ের মধ্যে বাংলাদেশের উন্নতিটা আমাদের স্বাধীনতা বিরোধীরা ভাবতেও পারেনি বলে উল্লেখ করেন শেখ হাসিনা।

নির্বাচনে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান শেখ হাসিনারনির্বাচনে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান শেখ হাসিনার
শেখ হাসিনা বলেন, যারা বলেছিল, বাংলাদেশ স্বাধীন হয়ে কী হবে? এটা তো বটমলেস বাস্কেট হবে। তারা এই উন্নয়নটাকে মেনে নিতে পারেনি। একটা দেশ এত দ্রুত অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে, প্রবৃদ্ধি ৯ ভাগের ওপর উঠতে পারে, এটা তাদের ধারণার বাইরে ছিল। চক্রান্ত করে ১৫ আগস্ট জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়।

যারা রেললাইন কাটে, ফিশপ্লেট খুলে ফেলে তারা পরাজিত শক্তির দোসর। জনগণের প্রতি এদেরকে না বলারও আহ্বান জানান সরকার প্রধান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *