তথ্যপ্রযুক্তি

১০৮ মেগাপিক্সেলের নতুন স্মার্টফোন রেডমি নোট ১৩

শাওমি দেশের বাজারে নিয়ে এলো রেডমি নোট ১৩। এতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলসহ ট্রিপল ক্যামেরা সিস্টেম, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১২০ হার্জের অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৮৫।

রেডমি নোট ১৩ স্মার্টফোনের ট্রিপল ক্যামেরায় আরও আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। কাছে বা দূরের যে কোন দৃশ্যই দারুণভাবে ফুটিয়ে তোলে রেডমি নোট ১৩।

রেডমি নোট ১৩ ডিভাইসটি নিরাপত্তায় রাখার জন্য এতে রয়েছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফিচারের ফলে কোন এক্সটারনাল বাটন বা প্যাটার্ন ছাড়াই ফোনটি আনলক করা যাবে আরও সহজে। রয়েছে এআই ফেস আনলক ফিচার।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২০ হার্জের ফুল এইচডি প্লাসের অ্যামোলেড ডিসপ্লে। খুব পাতলা বেজেলে ডিসপ্লেটি ডিজাইন করা হয়েছে। ডিসপ্লেটি ১৮০০ নিট হওয়ায় এর ভিজ্যুয়াল অনেক বেশি উজ্জ্বল।

রেডমি নোট ১৩ ডিভাইসটিতে প্রসেসর হিসেবে আছে স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর। যেখানে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটারের ম্যানুফ্যাকচার প্রসেস।

রেডমি নোট ১৩ পাওয়া যাচ্ছে তিনটি রঙে- মিডনাইট ব্ল্যাক, আইস ব্লু এবং মিন্ট গ্রিন। ৬জিবি+ ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা এবং ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *