চট্টগ্রাম

১০ লাখ টাকার ইয়াবাসহ ধরা ৩ মাদক কারবারি

যাত্রী সেজে গাড়িতে করে সুকৌশলে ইয়াবা পাচারের সময় তিন যুবককে হাতেনাতে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)। এসময় তাদের কাছ থেকে ১২ হাজার ৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।

বুধবার (২১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এবং ফেনীতে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

আটক তিনজন হলেন— কক্সবাজার জেলার সদর থানার মধ্যম কুতুবদিয়া পাড়ার মোহাম্মদ ইলিয়াছ (৩৩), একই এলাকার মো. আ. রশিদ (৫১) এবং নরসিংদী জেলার রায়পুরা থানার হাসনাবাদ গ্রামের রাকিব ভূঁইয়া (৩৪)।

র‍্যাব জানায়, বুধবার বিকাল ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল ফেনী-সোনাগাজী রাস্তার মাথা এলাকায় একটি গাড়িতে অভিযান চালিয়ে দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাছে থাকা দুইটি ব্যাগে বিশেষভাবে রাখা ২২টি পলিব্যাগ থেকে ৮ হাজার ৮শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এর আগের দিন অর্থাৎ মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে কর্ণফুলী থানার শাহ আমানত সেতুর টোল প্লাজা সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাকা রাস্তার উপর পৃথক আরেকটি অভিযান পরিচালনা করে র‍্যাব-৭ এর একটি টিম। এসময় যাত্রীবাহী শ্যামলী এনআর ট্রাভেলস বাস থেকে রাকিব নামে এক যাত্রীকে আটক করা হয়। তার দেখানো মতে, কাঁধব্যাগ থেকে ২টি বিস্কুটের প্লাস্টিকের বৈয়ামে বিশেষ কৌশলে বিস্কুটের সাথে মিশানো অবস্থায় ১৭টি বায়ুরোধক পলিজার প্যাকেট থেকে মোট ৩ হাজার ২৩৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, আটক আসামিরা দীর্ঘদিন যাবৎ সুকৌশলে কক্সবাজার এবং বান্দরবান জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে ফেনী, কুমিল্লা, ঢাকা, নরসিংদীসহ পার্শ্ববর্তী এলাকায় সরবরাহ করতো। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *