চট্টগ্রাম

টিকিটের মূল্য ফেরতের ঘোষণা দিয়ে রক্ষা পেলেন স্টেশন ম্যানেজার!

কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীরা রেলপথ অবরোধ করায় চট্টগ্রাম স্টেশনে মহানগর এক্সপ্রেস ট্রেনের শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেছে। দীর্ঘ সময় অপেক্ষার পর ট্রেন না পেয়ে বিক্ষুব্ধ যাত্রীরা স্টেশন ম্যানেজারের কাছে গিয়ে ক্ষুব্ধ হন। যাত্রীদের আকস্মিক তোপের মুখে স্টেশন ম্যানেজার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে টিকিটের মূল্য ফেরতের ঘোষণা দিয়ে পরিস্থিতি সামাল দেন।
 
বুধবার (১০ জুলাই) দুপুর ২টার দিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।
 
ট্রেনের শিডিউল বিপর্যয় হওয়ায় বিক্ষুব্ধ যাত্রীরা ম্যানেজারের রুমে গিয়ে অবস্থান নেন। সেখানে যাত্রীরা একের পর এক প্রশ্ন করে ক্ষুব্ধতা প্রকাশ করেন স্টেশন ম্যানেজারের ওপর। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কোনো সিদ্ধান্ত না পাওয়ায় তখনই যাত্রীদের কিছু নিশ্চিত করতে পারছিলেন না স্টেশন ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামান।
 
পরে যাত্রীরা টাকা ফেরত না দিলে রুম ছাড়তে রাজি না হলে তিনি মুঠোফোন ওপার প্রান্তে ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলেন। তাকে বলেন, স্যার যাত্রীরা আমাকে অবরুদ্ধ করে রেখেছে। কি সিদ্ধান্ত দিবেন দিন। না হয় তারা আমায় ছাড়ছে না।
 
এর পরপরই ঊর্ধ্বতনের দেওয়া ফিরতি কলে ঘোষণা আসে, মহানগর এক্সপ্রেসের যাত্রীরা টাকা ফেরত পাবেন।
 
এ ঘোষণা পেয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামান যাত্রীদের কাউন্টারে যোগাযোগ করতে বলেন। আর যারা অনলাইনে টিকিট কেটেছে তাদেরও টাকা ফেরত পাবেন বলে জানান। অনলাইনে রিফান্ড অপশন থাকবে, সেখান থেকে টাকা ফেরত পাবেন।
 
এ বিষয়ে জানতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামানের সঙ্গে কথা বলতে অপেক্ষা করলেও তিনি ব্যস্ত থাকায় সরাসরি বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। পরে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি সাড়া দেননি।
 
তবে চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, ‘মহানগর এক্সপ্রেস ট্রেনের কয়েকজন যাত্রী ম্যানেজারের রুমে গিয়ে টিকিটের মূল্য ফেরত চান। পরে যাত্রীদের টাকা ফেরত দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *