চট্টগ্রামবাঁশখালী

ছনুয়া খালের উপর সাঁকো উদ্বোধনে খুশি ৩০ হাজার মানুষ

দীর্ঘদিন ধরে বাঁশখালীর ছনুয়া ও রাজাখালীর মানুষকে ছনুয়া খাল পারাপারে দুর্ভোগ পোহাতে হতো। প্রাকৃতিক দুর্যোগে খাল পারাপারে দুর্ভোগের সীমা ছিল না। জনসাধারণের দুর্ভোগ লাঘবে এবার ছনুয়া খালে ১০ লাখ টাকা ব্যয়ে স্থাপন হচ্ছে বাঁশের সাঁকো। এতে করে খাল পারাপারে কষ্ট লাঘব হবে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, রাজাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাজাখালী বিইউআই কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের।

এদিকে চট্টগ্রাম জেলা পরিষদের সহযোগিতায় ছনুয়া খালে ১০ লক্ষ টাকা ব্যয়ে এই সাঁকো স্থাপনের উদ্যোগ নিয়েছে ছনুয়া উন্নয়ন পরিষদ। সাঁকো নির্মিত হওয়ায় বেজায় খুশি খালের দুই পারের মানুষ। তাদের দীর্ঘদিনের ভোগান্তি দূর হবে এবার। তবে ছনুয়া খাল পারাপারে জনসাধারণের দুর্ভোগ লাঘবের স্থায়ী সমাধান হিসেবে খালের ওপর সেতু নির্মাণের দাবি রাজাখালী ও ছনুয়ার বাসিন্দাদের। এই খালে সেতু নির্মাণ হলে কক্সবাজারের পেকুয়া উপজেলা ও চট্টগ্রাম জেলার বাঁশখালীর সাথে যোগাযোগের মাইলফলক হবে।

রবিবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজাখালীর ভাঁখালী টু ছনুয়া ইউনিয়নের ছেলবন এলাকায় ছনুয়া খালের উপর সাঁকো স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ছনুয়া পরিষদের সভাপতি মোহাম্মদ আমিরুল হক এমরুল কায়েস।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি এ.জে.এম গিয়াসউদ্দিন চৌধুরী, অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ, রাজাখালী ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য নুরুল আলম, মাওলানা দেলাওয়ার হোসাইন, সাংবাদিক এম. বেলাল উদ্দিন, জামায়াত নেতা মোহাম্মদ হোছাইনসহ রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করেন মাওলানা মীর মোহাম্মদ আদম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *