চট্টগ্রাম

টাইগারপাসে বিক্ষোভ, ঘিরে রেখেছে পুলিশ

চট্টগ্রাম নগরের বটতলী স্টেশন থেকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা টাইগারপাস মোড় অবরোধের জন্যে রওয়ানা দেওয়ার পর দুদিক থেকে তাদের ঘিরে রেখেছে পুলিশ। পুলিশ বলছে— সুশৃঙ্খলভাবে তাদের ২ নম্বর গেট পর্যন্ত যাওয়ার অনুমতি দেওয়া হবে। তবে সড়ক অবরোধ করতে দেওয়া হবে না।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকাল সাড়ে ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরের টাইগারপাস মোড়ের বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে তাদের ঘিরে রেখেছে পুলিশ।

সরেজমিনে দেখা যায়, দুপুর আড়াইটায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’ নামে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সড়ক অবরোধের কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে তারা বিকাল ৪টার দিকে বটতলী স্টেশনে জড়ো হতে থাকেন। এরপর তারা মিছিল নিয়ে নগরের টাইগারপাস সড়ক অবরোধের জন্য এগিয়ে আসে। এ সময় পুলিশ সদস্যরা তাদের পেছন থেকে এবং সামনে থেকে ঘিরে রেখেছে।

বর্তমানে পুলিশ সদস্যদের সাথে আন্দোলনকারী শিক্ষার্থীদের বাকবিতণ্ডা চলছে। ঘটনাস্থলে উপস্থিত আছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল মান্নান মিয়াসহ পুলিশের আরও ঊর্ধ্বতন কর্মকর্তা এবং শতাধিক সদস্য।

পুলিশ বলছে, আন্দলনকারীদের কোনোভাবেই টাইগারপাস সড়ক অবরোধ করতে দেওয়া হবে না। তাদের কর্মসূচি এখানেই শেষ করার করতে হবে।

তবে, সড়ক অবরোধের জন্য আন্দোলনকারী শিক্ষার্থীরা এখন পর্যন্ত অনড় অবস্থানে রয়েছেন। তারা বলছেন, তাদের কর্মসূচি পালন করবেনই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *